দেশ

কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলিতে চূড়ান্ত বর্ষের পরীক্ষা নেওয়া হবে ! নির্দেশ সুপ্রিম কোর্ট

Bangla24x7 Desk : কলেজ বিশ্ববিদ্যালয় গুলিতে চূড়ান্ত বর্ষের পরীক্ষা নেওয়া হবে । ইউনিভার্সিটি গ্রান্ট কমিশনের (UGC) এর সিদ্ধান্তকে পরিস্কার ভাবে সম্মতি জানালেন সুপ্রিম কোর্ট, আর বললেন পড়ুয়ারা পরীক্ষা ছাড়া ক্লাসে উঠতে পারে না। তবে , প্রয়োজনে পিছিয়ে দেওয়া যেতে পারে। কিন্তু কলেজ-বিশ্ববিদ্যালয় গুলির পরীক্ষা নিতেই হবে।

মার্চ মাস থেকে স্কুল কলেজগুলি সব বন্ধ রয়েছে করোনার কারণে । এমন পরিস্থিতিতে পরীক্ষা বন্ধ করে দেওয়া হয়েছে । চূড়ান্ত বর্ষের পরীক্ষা শুধু ব্যাতিক্রম । ইউনিভার্সিটি গ্রান্ট কমিশনের দাবি , পরীক্ষা না নিয়ে ডিগ্রি দেওয়া সম্ভব নয় কনও পড়ুয়াকে । তাই, স্নাতক বা স্নাতকোত্তর স্তরে চূড়ান্ত বর্ষের পরীক্ষা নিতেই হবে। তাই গত ৩০ সেপ্টেম্বরের মধ্যে পরীক্ষা নেওয়ার ডেডলাইনও ঘোষণা করে ইউজিসি । কিন্তু কমবেশি কনও রাজ্য তা মানতে বাধ্য নন । এর মধ্যে সবার উপরে রয়েছে পশ্চিমবঙ্গ । তা নিয়ে সুপ্রিম কোর্টে মামলাও করা হয় কিন্তু সেখানে সুপ্রিম কোর্ট ইউজিসির হয়ে রায় দিলেন ।

সুপ্রিম কোর্ট জানালেন , পরীক্ষা ছাত্রছাত্রীদেরকে পাশ করানো যায়না । তাই চূড়ান্ত বর্ষের পরীক্ষা নিতে হবে রাজ্যসরকার গুলিকে । বহু পড়ুয়ারা এই সিদ্ধান্তের বিপাকে পরে যেতে পারেন । কারণ, যানচলাচল এখন বন্ধ, কীভাবে পরীক্ষা দিতে যাবে পড়ুয়ারা । তাছাড়া পরীক্ষা হবে তার প্রস্তুতিও নেই ।

Follow Me:

Related Posts