অফবিট

প্রিয় গেম পাবজি ব্যান , শোকে পাবজির মৃতদেহ নিয়ে শ্মশান যাত্রায় একদল যুবক

Bangla 24×7 Desk : চিনকে ভাতে মারতেই পথে হাঁটল ভারত। এর আগে দু’দফায় প্রায় ১৫০টি চিনা অ্যাপ নিষিদ্ধ করেছিল সরকার। ফের ভারতের ডিজিটাল স্ট্রাইক ! দেশে নিষিদ্ধ অনলাইন গেম পাবজি । ব্যান করা হল আরও ১১৮ টি চিনা অ্যাপ ।

পাবজি ও ১১৮ টি অ্যাপের বিরুদ্ধে একাধিক অভিযোগ উঠছিল। তার মধ্যে অন্যতম ছিল তথ্য চুরি ও অ্যাপ ব্যবহারকারীদের উপর নজরদারি চালানো।দেশের তথ্য প্রযুক্তি আইনের ৬৯ এ ধারায় এই সিদ্ধান্ত নেওয়া হল। এমনটাই জানা গেছে কেন্দ্রীয় মন্ত্রকের তরফে । অ্যাপ গুলি ভারতের সার্বভৌমত্ব, অখণ্ডতা , প্রতিরক্ষা ও নাগরিকদের নিরাপত্তার ক্ষেত্রে বিপজ্জনক হয়ে উঠেছিল।

চিন জাত জনপ্রিয় গেম পাবজি ব্যান হওয়ায় সাঙ্ঘাতিক দুঃখ কষ্টে আছেন পাবজি প্রেমীরা । কিন্তু কয়েকজন যুবক যা করলেন তা এককথায় ভাইরাল । বেশ কয়েকজন বন্ধু মিলে পাবজি গেমটির অন্ত্যেষ্টি করছেন। গেমটি নিষিদ্ধ হওয়ায় এইভাবে নিজেদের প্রিয় গেমকে বিদায় জানিয়েছেন তাঁরা।

রীতিমতো সাদা বস্ত্র পরিহিত যেভাবে একজন মৃতদেহকে নিয়ে যাওয়া হয় ঠিক সেভাবেই চারজন মিলে একটি খাটে পাবজির একটি পোস্টারে মালা পরিয়ে সেটিকে নিয়ে যাচ্ছেন। সাথে আবার পাবজির বিখ্যাত সংলাপ , ” ‌উইনার, উইনার চিকেন ডিনার। ” এরপর অন্ত্যেষ্টি ক্রিয়া সম্পন্ন করে স্মরণসভার আয়োজন করেন তাঁরা। 

গালওয়ান সীমান্তে চিনা সেনার অতর্কিত হানায় শহীদ হন ২০ ভারতীয় জওয়ান। এরপর থেকে চিনা পণ্য বয়কটের ডাক দেন দেশবাসী। চিনের বিরুদ্ধে ক্ষোভের আগুন জ্বলে ওঠে। চিনকে ভাতে মারতে একাধিক পদক্ষেপ করে কেন্দ্র। চিনের বিভিন্ন সংস্থার একাধিক বরাত বাতিল করে রেল ও বিএসএনএল। এরপরই ৫৯ টি অ্যাপ নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেয়। যা চিনকে কার্যত বিপুল আর্থিক ক্ষতির মুখে ফেলছে।  

Follow Me:

Related Posts