মহানগর রাজ্য

বাস ভাড়া বাড়ছে না, সকাল ৭টা থেকে সন্ধে ৭টা পর্যন্ত মিলবে বাস, সাফ জানালেন শুভেন্দু অধিকারী

মেহেবুব গাজী, ডায়মন্ড হারবারঃ রাজ্যে বাস চলা নিয়ে একটা মানুষের মধ্যে চিন্তার ভাঁজ পড়েছিলো কপালে। আর এরই মধ্যে আশার আলো দেখাচ্ছে পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী। মন্ত্রী এদিন সাংবাদিক বৈঠক করে জানায়, “বেসরকারি বাসের ভাড়া নিয়ে বিভ্রান্তি তৈরি হয়েছিল। ভাড়ার বিষয়ে মানবিক দৃষ্টিভঙ্গি থাকা অত্যন্ত জরুরি। তাই কোনও বাসেই ভাড়া বাড়াবে না সরকার। সরকারি বাসের পরিষেবা আরও বাড়ানো হবে।” যদিওবা ঘোষনা অনুযায়ী রাজ্যের তরফেও নিয়ম মেনে বাস পরিষেবা চালু হবে বলে জানা গেছে।

,  এর পাশাপাশি মন্ত্রী আরো জানায় কোন বেসরকারি বাসে যেকোন ধরণের বাড়তি ভাড়া যাতে না নেওয়া হয় সেদিকে নজর রাখ্তে বলা হয়েছে।

পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী এদিন সাংবাদিকদের কে আরো জানায়, আগামী সোমবার থেকে গ্রিন জোনে আধ ঘণ্টা অন্তর বাস মিলবে। এবং সমস্ত স্বাস্থ্যবিধি মেনেই চলবে বাস। সরকারি বাসের সংখ্যা আরও বাড়ানো হবে। এর পাশাপাশি ট্যাক্সি কে এই আওতাভুক্ত করা হচ্ছে।

কিন্তু এক্ষেত্রে আরো জোরালো হয় জানায় যে কোনভাবেই কুড়ি জনের বেশী বাসে না উঠতে পারে সেদিকে খেয়াল রাখতে হবে। এবং প্রত্যেক যাত্রীকে অবশ্যই মাস্ক পরে বাসে উঠতে হবে এবং স্যানিটাইজ করে চলাফেরা করতে হবে সেদিকেও খেয়াল রাখার নির্দেশ দেওয়া হয়েছে। তবে তিনি এও জানিয়েছেন সন্ধ্যে ৭টার পরে কোনভাবেই এই মুহূর্তে বাস চালানো সম্ভব নয়। ইতিমধ্যেই কলকাতায় ১৫টি রুটে বাস চলাচল শুরু হয়েছে।

আগামী সোমবার থেকে ওলা এবং উবার রাস্তায় নামছে। ট্রাম ও ফেরি পরিষেবাও চালু করা হবে। 

এদিন সবশেষে সাংবাদিক বৈঠকে মন্ত্রী শুভেন্দু অধিকারী জানায়, এহেন অবস্থায় সকাল সাতটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত বাস চলাচল করতে পারে, আর এর মধ্যে যারা যেখানে যেতে চান, যেতে পারবেন। এবং সকল যাত্রীদের উদ্দেশ্যে তিনি আবারো সতর্ক করে জানিয়ে দিয়েছেন যে যে নিয়ম গুলো পালন করতে হবে। তবে অরেঞ্জ জোনে আদৌ কতটা বাস পরিষেবা থাকছে সেই বিষয় নিয়ে এখনো কিছু জানা যায় নি পরিবহন দপ্তর থেকে।

Follow Me:

Related Posts