বিদেশ

পাকিস্তানের বিপুল সংখ্যক পাইলটদের লাইসেন্স ভুয়ো ! পাকিস্তান সহ একাধিক দেশ বাতিল করল বিমান চালকদের

Bangla 24×7 Desk : বিমান চালক । আকাশপথে প্রায় শতাধিক যাত্রীর জীবন থাকে যাদের হাতে সেই পাইলট কিনা ভুয়ো ! ঠিক এমনটাই ঘটেছে । পাকিস্তানের প্রায় ২৬২ জন পাইলটের লাইসেন্স ভুয়ো । চাঞ্চল্যকর ঘটনাটির কথা জানিয়েছেন সেই দেশের অসামরিক পরিবহণ মন্ত্রী গুলাম সরওয়ার খান ৷ এই ঘটনা প্রকাশ্যে আসার পরে মধ্য এশিয়ার একাধিক বিমান সংস্থা পাকিস্তানি পাইলটদের বসিয়ে দিয়েছে ।

অসামরিক পরিবহণ মন্ত্রী গুলাম সরওয়ার জানান , পাকিস্তানের মোট ৮৬০ জন পাইলটের মধ্যে ২৬২ জন পাইলটের লাইসেন্স ভুয়ো ৷ এর পাশাপাশি অনেক বিমান চালকের কোন প্রকার কাগজইপত্র নেই , কিন্তু তার পরেও তাঁরা লাইসেন্স প্রাপ্ত হয়েছিলেন । কিন্তু সেটা আবার কি করে সম্ভব ? পাক মন্ত্রী গুলাম সরওয়ার খান জানান , ” মানুষের জীবনের ঝুঁকি নিয়ে যারা এমন করেছেন সেই সমস্ত পাইলটদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে । ফৌজদারি মামলাও দাসের হবে তাঁদের বিরুদ্ধে। ”

প্রসঙ্গত উল্লেখ্য , চলতি বছরের গত মাসে করাচিতে ভেঙে পড়েছিল পাকিস্তানের আন্তর্জাতিক এয়ারলাইন্সের একটি বিমান। মৃত্যু হয়েছিল ৯৭ জনের । সেই দুর্ঘটনা কী করে ঘটল , তার তদন্ত করতে গিয়ে অন্য একটি দুর্ঘটনা নিয়েও তদন্ত শুরু করেছিল পাক সরকার।