রাজ্য

বিজেপির থেকে টাকা নিয়ে দুর্গাপূজা নিয়ে ভুয়ো পোস্ট , এই অভিযোগে ধৃত যুবকের বাড়িতে বিক্ষোভ তৃণমূলের

Bangla 24×7 Desk : দুর্গাপূজা নিয়ে ভুয়ো খবর ছড়িয়ে পাঁচ মাসে পুলিশের জালে ২৫৯ জন । লকডাউনের মধ্যে ভুয়ো খবর ছড়ানোর অভিযোগে কলকাতা পুলিশের হাতেও প্রায় ৫০ জন গ্রেফতার হয়েছে। অবশ্য কলকাতা পুলিশের তরফে এই বিষয়ে কোনও বিবৃতি দেওয়া হয়নি।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হুঁশিয়ারির পরে তৎপর পুলিশ । করোনা আবহের মধ্যে চলতি বছরের দুর্গাপুজো নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিভ্রান্তিমূলক তথ্য ছড়ানোর অভিযোগে দুই যুবককে গ্রেপ্তার করল বরাহনগর ও ঘোলা থানার পুলিশ। ধৃতদের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে এবং ভুয়ো খবর সংক্রান্ত মামলা রুজু করা হয়েছে ।

হোয়াটসঅ্যাপে ছড়িয়ে পড়া এক ভুয়ো মেসেজ থেকে জানা গেছে , সারারাত ধরে প্রতিমা দর্শন বন্ধ থাকার পাশাপাশি পঞ্চমী থকে একাদশী পর্যন্ত জারি থাকবে নাইট কার্ফু । এছাড়া অষ্টমীতে অঞ্জলি দেওয়ার ক্ষেত্রে একাধিক নিষেধ থাকার পাশাপাশি বিজয়া দশমীতে শোভাযাত্রার উপরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে । এর পাশাপাশি তাতে বলা হয়েছে দশমীর দিন প্রতিমা নিরঞ্জনের ক্ষেত্রে বিধিনিষেধ আরোপিত হয়েছে ।

এরপর কলকাতা পুলিশ গ্রেপ্তার করে আরও দুই জনকে। শুক্রবার ধৃতদের মধ্যে একজনের বাড়ির সামনে জমায়েত করেন স্থানীয় তৃণমূল নেতারা। তাঁরা অভিযোগ তোলেন , বিজেপির থেকে টাকা নিয়ে অশান্তির সৃষ্টি করার জন্য এই ভুয়ো পোস্ট করেছে ঐ যুবক। এই নিয়ে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। যদিও ছেলের বিরুদ্ধে ওঠা টাকা নিয়ে ভুয়ো পোস্ট করার অভিযোগ মানতে নারাজ পরিবার।

Follow Me:

Related Posts