করোনা আপডেট রাজ্য

করোনার করাল গ্রাস ঠেকাতে তৎপর পূর্ব বর্ধমান জেলা প্রশাসন, বিনামূল্যে বিতরণ মাস্ক ও স্যানিটাইজার

Protective mask and a hand sanitizer

Bangla 24×7 Desk: দেশ ধীরে ধীরে সচলের পথে, আনলক ২ তে স্বস্তি ফিরেছে দেশবাসীর, আসল ছবিটা কিন্তু একেবারেই আলাদা। পরিসংখ্যান বলছে দেশে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে হাজারে হাজারে। আর এখনই প্রয়োজন সাধারণ মানুষের বাড়তি সতর্কতার। তৎপর প্রশাসনও। মঙ্গলবার পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতী ঘোষণা করেছেন পূর্ব বর্ধমান জেলা প্রশাসনের তরফ থেকে স্কুল পড়ুয়াদেরকে মিড-ডে মিলের সাথে সাথেই দেওয়া হবে মাস্ক ও স্যানিটাইজার। ইতিমধ্যেই বরাদ্দ হয়েছে  ২ কোটি ৬০ লক্ষ টাকাও। 

খুদে পড়ুয়া থেকে অষ্টম শ্রেণির ছাত্রছাত্রী সবাইকেই মাসিক মিড-ডে মিলের সাথেই দেওয়া হবে ৫০ মিলিলিটার এর একটি স্যানিটাইজার। প্রায় ১ কোটি ১৯ লক্ষ টাকা খরচ হলেও এই উদ্দ্যোগের ফলে উপকৃত হবে ওই জেলার প্রায় ৫ লক্ষ ৫৫ হাজার ৯২১ জন পড়ুয়া।

এছাড়াও, ১ কোটি ৪৪ লক্ষ টাকা খরচ করে ওই জেলার সমস্ত সরকারি ও সরকার অধীনে স্কুলের প্রায় ৬ লক্ষ ছাত্রছাত্রীদের জন্য তৈরি করা হবে মাথা পিছু দুটি করে মাস্ক, এই আওতায় আসছে জেলার সমস্ত প্রাথমিক , মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, মাদ্রাসা, এমএসকে ও এসএসকের সব ছাত্রছাত্রীরা। যেহেতু সরকারি সিদ্ধান্ত অনুযায়ী রাজ্যের স্কুলগুলির পঠন পাঠন ৩১ জুলাই পর্যন্ত স্থগিত তাই স্কুল খোলার পরেই পড়ুয়াদের হাতে তুলে দেওয়া হবে রাজ্যের স্ব-নির্ভর গোষ্ঠীর মহিলাদের দ্বারা নির্মিত মাস্ক গুলি।

অভুক্ত পেট জানলেও মানতে পারেনা এই ভয়াবহ পরিস্থিতিতে মাস্ক ও স্যানিটাইজার এর অনিবার্যতা। তাই সরকারি উদ্দ্যোগে এই মাস্ক ও স্যানিটাইজার বিতরণের ফলে তা ব্যবহারের তাগিদ বাড়বে সাধারণ জনজীবনে। এমনটাই আশা রাখেন বলে জানিয়েছেন জেলাশাসক বিজয় ভারতী।

Follow Me:

Related Posts