রাজ্য

করোনা আবহের মধ্যেই খুলছে কালীঘাট মন্দিরের দরজা , সচেতনতা বাড়াতে বসছে স্যানিটাইজিং টানেল

Bangla 24×7 Desk : করোনা পরিস্থিতি নিয়ে সরগরম রাজ্য l বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা l সংক্রমণ ঠেকাতে ৩১ শে মে পর্যন্ত দেশ জুড়ে ঘোষিত হয়েছে চতুর্থ পর্যায়ের লক ডাউন l সেই মতো রাজ্যেও লক ডাউন চলছে l কিন্তু এই লক ডাউন পরিস্থিতিতে জরুরী ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।

মুখ্যমন্ত্রী জানান , আগামী ১ লা জুন থেকে সব ধর্মীয় স্থান খুলছে । কিন্তু সেখানে স্বাস্থ্য বিধি মানতে হবে । একসঙ্গে ১০ জনের বেশি প্রবেশ করা যাবে না । মন্দিরে ঢুকতে গেলে স্যানিটাইজারের ব্যবস্থা করতে হবে। সকাল ১০টা থেকে মন্দির খোলা যাবে। বড় কোনও উৎসব এখন করা যাবে না।

সেই কথা মাথায় রেখেই চলতি সপ্তাহ থেকেই করোনা আবহের মধ্যেই ভক্তদের জন্য খুলছে কালীঘাট মন্দিরের দরজা । সচেতনতা বাড়াতে অভিনব পন্থা অবলম্বন করেছেন কালীঘাট মন্দির কর্তৃপক্ষ। সচেতনতা বাড়াতে বসছে স্যানিটাইজিং টানেলও । এই সপ্তাহেই যাতে মন্দির খোলা যায় তার জন্য সব রকম প্রস্তুতি নিচ্ছেন কালীঘাট মন্দির কর্তৃপক্ষ। রাজ্য সরকার অনুমতি দিলেও এতদিন বন্ধ ছিল বেলুড় মঠ , দক্ষিনেশ্বর সহ বিভিন্ন ধর্মীয় স্থানের দরজা । তারাপীঠ মন্দির কর্তৃপক্ষ সংক্রমণের আশঙ্কায় আগামী ১৫ ই জুন পর্যন্ত মন্দির বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন ।

কালীঘাট মন্দির কমিটির সভাপতি তথা রাজ্যসভার সাংসদ শুভাশিস চক্রবর্তী বলেন , ” গোটা মন্দির স্যানিটাইজ করা হচ্ছে । পাশাপাশি বসছে স্যানিটাইজিং টানেল । যার ভিতর দিয়ে ভক্তরা মন্দিরে প্রবেশ করতে পারবেন ” ।

Follow Me:

Related Posts