বিদেশ

মাস্ক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ডোনাল্ড ট্রাম্প , খোদ প্রেসিডেন্ট নিজেই মাস্কহীন !

Bangla 24×7 Desk : করোনা আতঙ্কে কাঁপছে গোটা পৃথিবী l করোনার আক্রমণে ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন কয়েক লক্ষ মানুষ l ক্ষতিগ্রস্থ হয়েছে ইতালি , স্পেন , জার্মানি সহ ইউরোপের বিভিন্ন রাস্ট্র l এশিয়ায় ক্ষতিগ্রস্থ ভারতবর্ষ , চিন , ইরান সহ একাধিক রাস্ট্র l

সমস্ত রাস্ট্রেই এই মারণ ভাইরাস থাবা বসিয়েছে l করোনার থাবায় মার্কিন যুক্তরাষ্ট্রের অবস্থা সবচেয়ে শোচনীয় । মার্কিন মুলুকে কয়েক লক্ষ মানুষ মারা গিয়েছেন করোনার আক্রমণে । কার্যত হাহাকারের বার্তা বয়ে চলেছে মার্কিন মুলুকের কোণায় কোণায় ।

করোনার আক্রমণে বিশ্বের সর্ব শক্তিমান দেশ অসহায় । করোনার মারণ ক্ষমতা নিয়ে মার্কিন প্রেসিডেণ্টের কোন ধারনা ছিল না । মার্কিন প্রশাসন ভেবেছিলেন , মৃত্যু মিছিল থেমে যাবে । কিন্তু যখন হুঁশ ফিরল তখন পরিস্থিতি হাতের বাইরে চলে গেছে । করোনা নিয়ে মার্কিন প্রেসিডেণ্ট সজাগ নন তাঁর প্রমাণ আরও একবার পাওয়া গেল । করোনা আবহের মধ্যেই তিনি আবার বেরিয়ে পড়েছেন মাস্ক ছাড়াই । তাও আবার কি কাজে ?? মাস্ক বিতরণ কর্মসূচিতে !!

জানা গেছে , একটি বেসরকারি সংস্থার পক্ষ থেকে আমেরিকাকে N 95 মাস্ক , গ্লাভস সহ একাধিক উপকরন দেওয়া হয় । বিভিন্ন হাসপাতাল ও চিকিৎসা কেন্দ্রকে ঐ সকল উপকরণ দেওয়ার কথা মার্কিন প্রেসিডেণ্ট ডোনাল্ড ট্রাম্পের । কিন্তু বাস্তবে দেখা গেল সবার মুখে মাস্ক থাকলেও খোদ মার্কিন প্রেসিডেণ্ট ডোনাল্ড ট্রাম্পের মুখে কোন মাস্ক নেই । অথচ তিনি এসেছেন মাস্ক বিতরণ অনুষ্ঠানে !

প্রসঙ্গত উল্লেখ্য , গত সপ্তাহে অ্যারিজোনার একটি মাস্ক তৈরির কারখানায় গিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট। তখনও মুখে মাস্ক ছিল না। তাতে তিনি বেশ ঝুঁকির মধ্যে রয়েছেন , তাও মানতে রাজি নন মার্কিন প্রেসিডেন্ট ।

Follow Me:

Related Posts