মহানগর রাজনীতি রাজ্য

রাজ্যের সঙ্কটকালীন পরিস্থিতিতে রাজনীতি করছেন ! মুখ্যমন্ত্রীকে নিশানা রাজ্যপালের

Bangla 24×7 Desk : বুধবার নবান্নে সাংবাদিক বৈঠকে দৃশ্যত মেজাজ হারিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী কারও নাম না করলেও বলেন, ‘শকুনের মতো তাকিয়ে রয়েছে কখন একজন মারা যাবে’। বৃহস্পতিবার সেই পরিপ্রেক্ষিতে মুখ্যমন্ত্রীকে নিশানা করলেন রাজ্যপাল জগদীপ ধনকড় ।

এই উপসঙ্গে রাজ্যপাল বলেন, “এখন মাথায় ছাদ ভেঙে পড়ার মতো অবস্থা। এ বার তো রাজনীতি বন্ধ করুন। মুখ্যমন্ত্রী যেভাবে বলেছেন যে, ‘বিরোধীরা শকুনের মতো আচরণ করছেন, মৃতদেহের অপেক্ষায় রয়েছেন’ তা দেখে খারাপই লাগছে”। এই রকম সময়ে সব রাজনৈতিক দলকে একত্রিত হয়ে কাজ করা দরকার ।

এ ছাড়াও মুখ্যমন্ত্রী সাংবাদিক বৈঠকে বলেছিলেন, এই সংকট জনক পরিস্থিতিতেও কেউ কেউ মিথ্যে খবর প্রচার মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে ।

তিনি বলেন , সংবাদমাধ্যমকে নিশানা করা হচ্ছে l সংবাদমাধ্যম হল দেশের গনতন্ত্রের স্তম্ভ l এসব দেখেও খারাপ লাগছে l মিডিয়াকে নিয়ন্ত্রণ করা হলেও কোনো তথ্য চাপা থাকছে না l তাঁদের কন্ঠরোধ করে স্বাধীন ভাবে কাজ করতে দেওয়ার ক্ষমতা খর্ব করা হচ্ছে l

এর পরিপ্রেক্ষিতে অবশ্য কোনো জবাব দেয়নি রাজ্যের শাসক দল l দলের অন্দরের খবর , রাজ্যপালের অভ্যাস তৃণমূলের সব ব্যপারে কথা বলা l ‘তিনি বলছেন বলুক , জবাব দেওয়ার কোনো দরকার নেই ‘ – এমনই পন্থা নিয়েছে রাজ্যের শাসক দল l তৃণমূলের মতে , রাজ্যপাল শাসক দলকে বিতর্কমূলক কর্মকাণ্ডে জড়াতে চাইছেন l

Follow Me:

Related Posts