দেশ মহানগর রাজ্য

ইদ ভেবে লকডাউন শিথিল করবেন না, মুখ্যমন্ত্রীকে চিঠি ইমামদের

Bangla24x7 Desk: ভাবতেও একটু অবাক লাগে। চলতি মাসের ২৫ মে ইদ। মুসলিম ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় অনুষ্ঠান। কিন্তু সেই অনুষ্ঠান হয়ত এবারে লকডাউনে কার্যত স্তব্ধ হয়ে যাচ্ছে। তবে এক্ষেত্রে ইমামদের একটা বড়ো সংঘটন রাজ্য সরকারকে জানিয়েছে লকডাউন শিথিল না করে এবং তা যেন ৩০ মে পর্যন্ত বাড়িয়ে দেওয়া হয়। এবং এর পাশাপাশি চিঠি দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে জানিয়েছে।

ইমামদের সংগঠন বেঙ্গল ইমামস অ্যাসোসিয়েশন চিঠিতে জানিয়েছেন, “ইদের কথা মাথায় রেখে সরকার লকডাউন শিথিল করার কথা ভাবতে পারে। আমরা ইমামস অ্যাসোসিয়েশন আপনার কাছে অনুরোধ করছি, লকডাউন বাড়িয়ে দিন। অন্তত ৩০ মে পর্যন্ত বাড়িয়ে দিন।”

আরো জানিয়েছে “মানুষ আগে বাঁচুক, পরে উৎসব। আমাদের উৎসবের দরকার নেই।”

আগামী ১৭ মে পর্যন্ত লকডাউন ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। রাজ্য সরকার যেন লকডাউন জারি রাখে তার আর্জি জানিয়েছে ইমামদের সংগঠনটি। সেইসঙ্গে মুখ্যমন্ত্রীর উদ্দেশে তাঁরা লিখেছেন, রাজ্য যেন কেন্দ্রের কাছে দাবি জানায় লকডাউন জারি রাখতে।

প্রসঙ্গত, এই সংগঠনটি আরো জানিয়েছিলো, মসজিদ কমিটিগুলিকে চিঠি দিয়ে বলেছে দরজা বন্ধ করে দিন। সাধারণ মুসলমান সম্প্রদায়ের মানুষের উদ্দেশে তাঁদের পরামর্শ ছিল, বাড়িতে থেকেই নামাজ পড়ুন।

একটি বিবৃতিতে বেঙ্গল ইমামস অ্যাসোসিয়েশন লিখেছিল, বেশ কিছু মানুষদের জন্যে সমগ্র মুসলিম সম্প্রদায়ের বদনাম হচ্ছে। এদিন মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়ে ইমামস অ্যাসোসিয়েশন বোঝাতে চাইল, কোনও গোঁড়ামিকে তাঁরা প্রশ্রয় দেবেন না। আগে মানব সমাজের অস্তিত্ব তারপর ধর্মীয় উৎসব।

Follow Me:

Related Posts