করোনা আপডেট মহানগর রাজ্য

মুখ্যমন্ত্রীর নির্দেশ অমান্য! ভর্তি না নিয়ে স্থানান্তরিত করায় অ্যাম্বুলেন্সে মৃত্যু রোগীর

Bangla 24×7 Desk : রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন চিকিৎসা করাতে আসা যে কোন রোগীকেই হাসপাতালে ভর্তি নিতে হবে। কোন ভাবেই ফেরানো যাবে না। কিন্তু সেই নির্দেশের কোথায় কি ! করোনার উপসর্গ নিয়ে এক ব্যক্তি হাসপাতালে গিয়েছিলেন। কিন্তু এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে রেফার চলতে থাকে। অ্যাম্বুলেন্সের মধ্যে অক্সিজেনের অভাবে মৃত্যু হল ঐ ব্যক্তির। শনিবার এমনই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটল উত্তর কলকাতার শোভাবাজারে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে , শোভাবাজারের ১৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ওই ব্যক্তি কিছুদিন আগেই ঐ ব্যক্তির জ্বর আসে। গা-পিঠে প্রবল ব্যথা অনুভব হয়। শুক্রবার নাগাদ জ্বর সেরে গেলেও শনিবার থেকে প্রবল শ্বাসকষ্ট শুরু হয়। এরপর পরিবারের লোকজন স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান এরপর পরিবারের লোকজন স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান। তবে কিছুক্ষণ স্বাস্থ্য পরীক্ষার পর বেলেঘাটা আইডিতে স্থানান্তরিত করা হয়। কিন্তু বেলেঘাটা আইডি হাসপাতালে ঐ ব্যক্তিকে নিয়ে গেলে পুনরায় এমআর বাঙ্গুর হাসপাতালে রেফার করা হয়। হাসপাতালে নিয়ে যাওয়ার সময় অ্যাম্বুলেন্সের মধ্যে প্রবল শ্বাসকষ্ট দেখা দেয়।

এরপর পর্যাপ্ত অক্সিজেনের অভাবে অ্যাম্বুলেন্সের মধ্যেই মৃত্যু হয় তাঁর। কিন্তু কোন পরীক্ষা ছাড়াই দেহ দাহ করায় এলাকার বাসিন্দাদের মধ্যে ব্যাপক ক্ষোভ তৈরি হয়েছে। পাশাপাশি কেন মুখ্যমন্ত্রীর নির্দেশ অমান্য করে মুমূর্ষু রোগীকে স্থানান্তরিত করা হল তা নিয়ে সরকারি হাসপাতালের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন মৃতের পরিবারের সদস্যরা। যেহেতু মৃত ব্যক্তির দেহে করোনার উপসর্গ দেখা দিয়েছিল তাই তাঁর সংস্পর্শে আসা মানুষদের কোয়ারেন্টাইনে পাঠানোরও দাবি উঠেছে।

Follow Me:

Related Posts