রাজনীতি রাজ্য

‘ কাটমানি হাতে না পাওয়ায় ভুল বকছেন ‘ আর্থিক প্যাকেজ নিয়ে মুখ্যমন্ত্রীর কটাক্ষের জবাব দিলীপ ঘোষের

Bangla 24×7 Desk : মঙ্গলবার দেশবাসীর উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২০ লক্ষ কোটি টাকার আর্থিক প্যাকেজের কথা ঘোষণা করেছিলেন । তিনি বলেছিলেন , এই আর্থিক প্যাকেজ বার্ষিক জিডিপির ১০%। প্যাকেজ ঘোষণার দিক থেকে ভারত পঞ্চম স্থানে রয়েছে ।

প্রধানমন্ত্রীর আর্থিক প্যাকেজ ঘোষণার পর থেকেই সমালোচনায় সরব হয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী বলেছিলেন , ‘প্রধানমন্ত্রীর আর্থিক প্যাকেজের কোন ভিত্তি নেই । করোনা মোকাবিলায় কেন্দ্রের প্যাকেজ অশ্বডিম্ব। কেন্দ্র মানুষকে বিভ্রান্ত করছে’ । প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের আমলে কৃষক , গরিব মানুষদের ঋণ মকুব হয়েছিল । পাশাপাশি মমতা আরও বলেন , ” প্রধানমন্ত্রীর কথার সঙ্গে কেন্দ্রীয় অর্থমন্ত্রীর মন্তব্যের কোথাও কোন মিলই নেই। ”

মুখ্যমন্ত্রী আরও বলেন , ” বিপদের সময় কেন্দ্র মানুষকে ধোঁকা দিচ্ছে । কোথাও কর্ম সংস্থানের কোন তথ্য নেই , এই সময় মানুষের রোজগার কি হবে ?? তার কোন কথাই নেই ” । ঋণ পিছান সংক্রান্ত কথা নিয়েও কেন্দ্রকে কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী ।

এই প্রসঙ্গে এবার পাল্টা জবাব দিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন , ” মুখ্যমন্ত্রী কাটমানি হাতে পাচ্ছেন না তাই এমন বকছেন।’ প্রধানমন্ত্রীর ঘোষণা করা প্যাকেজ বার্ষিক জিটিপির ১০%। আমেরিকা বার্ষিক জিডিপির ১৩% দিয়েছে ভারত ১০% দিয়েছে।

Follow Me:

Related Posts