রাজ্য

লক ডাউনে দীর্ঘদিন বন্ধ থাকার পরে শীঘ্রই খুলছে ডায়মণ্ড হারবারের মৎস্য বাজার , খুশির হাওয়া ব্যবসায়ী মহলে

Bangla 24×7 Desk : অবশেষে মৎস্য প্রিয় বাঙালির জন্য সুখবর । দেশ জুড়ে দীর্ঘমেয়াদী লক ডাউনের ফলে দীর্ঘদিন বন্ধ থাকার পরে শীঘ্রই খুলছে ডায়মণ্ড হারবারের নগেন্দ্র বাজার মৎস্য আড়ত । খুব স্বাভাবিক ভাবেই খুশির হাওয়া ব্যবসায়ী থেকে কর্মী সব মহলেই । ১৫ ই এপ্রিল থেকে ১৪ ই জুন পর্যন্ত নদী ও সমুদ্র বক্ষে মাছ ধরার উপরে সরকারি নিষেধাজ্ঞা জারি থাকার ফলে এই দুই মাস সময় বাদ দিয়ে প্রতিদিন গড়ে প্রায় কয়েক কোটি টাকার ব্যবসা বাণিজ্য হয়ে থাকে ভারত তথা এশিয়ার দ্বিতীয় বৃহত্তম মাছের বাজারে ।

জানা গেছে , শুধুমাত্র এই রাজ্যের মধ্যে সীমাবদ্ধ নয় । দেশের অন্য রাজ্যেও ডায়মণ্ড হারবারের মৎস্য বাজার থেকে মাছ রপ্তানি হয়ে থাকে । পাশাপাশি দেশের বাইরেও বিভিন্ন জায়গায় মাছ রপ্তানি হয় । রপ্তানি হওয়া মাছের মধ্যে উল্লেখযোগ্য হল ইলিশ , ভেটকি , পরফ্রেট , বিভিন্ন ধরনের চিংড়ি ইত্যাদি । দীর্ঘমেয়াদী লক ডাউনের ফলে খুব সমস্যার সম্মুখীন হয়েছিলেন বিক্রেতা থেকে কর্মী সকলেই । রোজগার বন্ধ হয়ে গিয়ে আর্থিক সমস্যার সম্মুখীন হয়েছিলেন সকলেই । মাছের বাজার খোলার সাথে সাথে প্রথমেই জীবাণুনাশক প্রক্রিয়া চলবে ।

নগেন্দ্র বাজার মৎস্য আড়ৎদার সমিতির সম্পাদক জগন্নাথ সরকার বলেন , ” বাজার খোলার খবরে সবাই খুব খুশি । তবে সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে । মাস্ক ব্যবহারের পাশাপাশি সবাইকে সামাজিক দূরত্ব মেনে চলতে হবে । ” তিনি আর জানান , ” ট্রলার থেকে মাছ বহন করার সময় পরিবর্তন করে দুপুর ১ টার বদলে বেলা ১২ টা করা হয়েছে । পাশাপাশি বাজার শুরুর সময় বিকাল ৫ টার বদলে বিকাল ৩ টে করা হয়েছে ” ।

Follow Me:

Related Posts