রাজ্য

আমফান কেড়ে নিয়েছে আশ্রয় , স্ত্রীকে নিয়ে ত্রিপলের তলায় দিন কাটাচ্ছেন ডায়মন্ড হারবারের ক্যানসার আক্রান্ত ব্যক্তি

Bangla 24×7 Desk : অসহায় দম্পতির উপরে সদয় হয়নি প্রকৃতি । কেড়ে নিয়েছে মাথা গোঁজার ঠাই । ভয়ঙ্কর ঘূর্ণিঝড় আমফানের তাণ্ডবে উড়ে গিয়েছে আশ্রয়টুকু । পাননি কোন ক্ষতিপূরণ । বাধ্য হয়ে স্ত্রীকে নিয়ে ত্রিপলের তলায় দিন কাটাচ্ছেন ডায়মন্ড হারবারের ক্যানসার আক্রান্ত ব্যক্তি ।

জানা গিয়েছে , ডায়মন্ড হারবারের রত্নেশ্বরপুর এলাকার বাসিন্দা বছর আটচল্লিশের মিঠু রক্ষিত । ভাড়া করা টোটো চালিয়ে কোনরকমে সংসার চালাতেন মিঠু বাবু । স্ত্রী ও এক মেয়েকে নিয়ে তাঁর সংসার । অভাবের মধ্যেও মেয়ের বিয়ে দিয়েছেন আগেই । অভাবের ছায়া পরিবারের মধ্যে থাকলেও মিঠু বাবু ও তাঁর স্ত্রী সুনন্দা দেবীর একমাত্র স্বপ্ন ছিল মাথার উপরে পাকা ছাদ তৈরি করে স্বামী ও স্ত্রী মিলে নতুন করে জীবন শুরু করবেন । তাঁর জন্য প্রস্তুতিও শুরু করে দিয়েছিলেন ।

কিন্তু ভাগ্যের ফেরে তাঁর সেই স্বপ্ন আর বাস্তবায়িত হল না । তাঁর আর টোটো নিয়ে জীবিকা অর্জনের পথে বাধা হয়ে দাঁড়াল লকডাউন । ঘরেই বসে দিন কাটছিল মিঠু বাবুর । এর মধ্যে আবার মাথার উপরে আকাশ ভেঙে পড়ল । গলায় ধরা পড়ল মারণ রোগ ক্যানসার । কিভাবে সংসার চলবে আর কিভাবে চিকিৎসার জন্য অর্থের সংকুলান হবে সেটা ভেবে ভেবেই দিন কাটছে অসহায় এই দম্পতির ।

এই প্রসঙ্গে ডায়মন্ডহারবার ১ নম্বর ব্লকের বিডিও মিলনতীর্থ সামন্ত বলেন ,  ” প্রকৃত ক্ষতিগ্রস্ত হিসাবে মিঠু বাবুর নাম জেলা প্রশাসনের কাছে পাঠানো হয়েছে । কিন্তু প্রযুক্তিগত কিছু সমস্যার কারণে ক্ষতিপুরনের টাকা পেতে দেরি হচ্ছে । তবে তিনি টাকা পেয়ে যাবেন ” ।

কানপুর-ধনবেড়িয়া গ্রাম পঞ্চায়েতের প্রধান সুজল ভাণ্ডারী জানান , ” প্রকৃত ক্ষতিগ্রস্ত হিসাবে মিঠু বাবুর নাম রয়েছে । আমফানে অনেকেই টাকা পাননি । কেন তাঁরা টাকা পাননি , তা তাঁর পক্ষে বলা সম্ভব নয়। ”

Follow Me:

Related Posts