রাজ্য স্বাস্থ্য

ধারাবির চিত্র এবার কলকাতায় , বেলেঘাটা আইডিতে মৃত্যু বস্তিবাসীর

Bangla24x7 Desk : উত্তর কলকাতার বস্তিতে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা মাত্র ৪৮ ঘণ্টায় মধ্যে দুই থেকে লাফিয়ে ছয় হয়ে গেল । হাসপাতাল মারফত খবর বেলগাছিয়া বস্তি থেকে আর জি কর হাসপাতালে ভরতি হন রবিবার । কিন্তু কি ভাবে মৃত্যু হয়েছে তা ঠিক সরকারি ভাবে জানা যায় নি । মৃত তিনজনের লালারস নুমনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

এক করোনা আক্রন্ত বাক্তির মৃত্যু হয় রাত পৌনে এগারোটা নাগাদ বেলেঘাটা আইডিতে । তিনি রবিবার ভরতি হন। জানা গিয়েছে তাঁর বাড়ি বসতির জে কে ঘোষ রোডে। রাজ্যে করোনা সংক্রমণ পর বেলেঘাটা আইডিতে এই প্রথম রোগীর মৃত্যু হল। এলাকায় তীব্র আতঙ্ক ছড়িয়েছে।।

সোমবার মেয়র বলেন, “রাজস্ব বিভাগ থেকে প্রতিটি বরোতে একজন ম্যানেজার ও ওয়ার্ড পিছু দু’জন সহকারি ম্যানেজার অফিসার নিয়োগ করা হচ্ছে। স্বাস্থ্যকর্মীরাই বস্তির বাড়ি বাড়ি ঘুরে রোগীর সন্ধান করবেন, চিকিৎসা ও হাসপাতালে ভরতিও করবে পুরসভাই।”

স্থানীয় কাউন্সিলর তথা সাংসদ ডাঃ শান্তনু সেন বলেন, “সমস্ত গরিব মানুষকেই পুরসভার তরফে চাল-ডাল-আলু ও বিস্কুট যেমন দেওয়া হয়েছে তেমনই ওষুধপত্রও দেওয়া হচ্ছে।” নতুন করে করোনা আক্রান্তর সন্ধান মিলতেই সোডিয়াম হাইপোক্লোরাইট দিয়ে এলাকা জীবাণুমুক্ত করা শুরু হয়েছে বলে কাউন্সিলর স্বীকার করেছেন।

কমিশনারের জবাবে অসন্তোষ প্রকাশ করে মেয়র প্রতিটি বরোতে ‘অ্যাসেসমেন্ট’ বিভাগের ম্যানেজার ও ওয়ার্ডে পিছু দু’জন সহকারি ম্যানেজার নিয়োগের নির্দেশ দেন। পরে একপ্রশ্নের উত্তরে মেয়র বলেন, “বসতিবাসীরা অনেকেই বুঝতে পারেন না কোনটা সাধারণ সর্দি-কাশি, আর কোনটা করোনার লক্ষণ। তাই পুরসভার স্বাস্থ্যকর্মীরাই ওই অসুস্থদের তথ্য সংগ্রহ করে চিকিৎসার ব্যবস্থা করবেন।”

Follow Me:

Related Posts