রাজ্য

চার দফা দাবিতে মালদার হরিশ্চন্দ্রপুরে ১ নং বিডিও অফিসে ডেপুটেশন এসইউসিআই এর

তনুজ জৈন , মালদহ : বৃহস্পতিবার দুপুর ৩ টায় মালদা জেলার হরিশ্চন্দ্রপুর ১ নং ব্লকের সামনে সামাজিক দূরত্ব বজায় রেখে দলের নেতা ও কর্মীরা গায়ে তাদের দাবি দাওয়ার প্ল্যাকার্ড লাগিয়ে হাজির হন ! অবশেষে তাদের দাবিপত্রের একটি স্মারকলিপিও বিডিওর হাতে তুলে দেন ! এই লক ডাউনে মদের দোকানগুলি বন্ধ রেখে শ্রমিকদের ২০০ দিনের কাজের ব্যবস্থা , কৃষিঋণ মুকুব, কার্ডহীন সহ সকলকে রেশন সামগ্রী সমানভাবে দেওয়ার দাবিতে বিডিওর নিকট ডেপুটেশন দিল বামপন্থী সংগঠন এসইউসিআই !

এদিন বিক্ষোভ চলাকালীন দলের হরিশ্চন্দ্রপুর লোকাল কমিটির সম্পাদক উজ্জ্বলেন্দু সরকার জানান , ” এই লক ডাউনে এলাকায় কাজকর্ম বন্ধ থাকায় চরম সংকটে পড়েছেন খেটে খাওয়া দিনমজুররা ! এছাড়াও এলাকার চাষীরা ! অথচ রাজ্য সরকার শ্রমিকদের রোজগারের পথ না দেখিয়ে এলাকায় মদের দোকানগুলি খুলে আরও মানুষদেরকে বিপদে ফেলেছেন !

তাই আমরা মদের দোকান বন্ধ রাখার পাশাপাশি শ্রমিকদের ২০০ দিনের কাজ সুনিশ্চিত করতে , কৃষকদের কৃষিঋণ মুকুব ,কার্ডধারী ও কার্ডহীনদেরও রেশন সামগ্রী দেওয়া সহ চার দফা দাবি জানিয়ে বিডিওর নিকট ডেপুটেশন জমা দিই ! তবে প্রশাসনের পক্ষে দাবির বিষয়গুলি বিবেচনার সঙ্গে দেখা হবে বলে আশ্বাস মিললে ঘন্টাখানেকের মধ্যে বিক্ষোভ তুলে নেওয়া হয়েছে ” !

যদিও হরিশ্চন্দ্রপুর ১ নং ব্লকের বিডিও অনির্বান বসু এ প্রসঙ্গে জানান , “এদিনের ডেপুটেশনের দাবি দাওয়ার বিষয়গুলির ব্লক প্রশাসনের তরফে দেখা হচ্ছে ! আমরাও চাই এই লক ডাউনে যাতে সবাই রেশন সামগ্রী পায় ! তাছাড়া মদের দোকান বন্ধ , কৃষিঋণ মুকুব এই সব বিষয়গুলি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাব ! তাঁরাই বিষয়টি দেখবেন ! এটি ব্লক প্রশাসনের এক্তিয়ারে নেই ” !

Follow Me:

Related Posts