অফবিট বিনোদন

‘ভারতরত্ন’ দেওয়ার দাবি উঠল অক্ষয় কুমার ও সোনু সুদকে

Bangla24x7 Desk: গোটা বিশ্বে যখন করোনা পরিস্থিতি সেই সময় সাধারন মানুষের পাশে এগিয়ে এসেছিলো বলিউডের এক ঝাঁক তারকারা। শুধু করোনা মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন এমনটা নয়, কেউ অভুক্তদের মুখে খাবার তুলে দিয়েছেন, কেউ পিপিইকিট, মাস্ক কিনে সাহায্য করেছেন চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের। আবার কেউবা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অর্থসাহায্য করেছেন। দেশের এই সকল তারকাদের মধ্যেই অক্ষয় কুমার ও সোনু সুদকে ‘ভারতরত্ন’ দেওয়ার দাবি তুলেছেন নেটিজেনরা।

প্রসঙ্গত পুলওয়ামা হামলায় শহিদদের জন্য আর্থিক অনুদান দিয়ে খবরের শিরোনামে উঠে এসেছিলেন অক্ষয় কুমার আর ঠিক তারপরেই করনো পরিস্থিতিতে ক্ষেত্রে অনুদানের কথা ভোলার নয়। কখনো প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ২৫ কোটি টাকা অর্থ আবার এর পাশাপাশি টেলিভিশের দুস্থ কলাকুশলীদেরও তিনি ৪৫ লক্ষ টাকা দিয়ে সাহায্য করেন। করোনা আবহে দুস্থ মহিলাদের স্যানিটারি প্যাড বিতরণও করেন তিনি।

আর সোনু সুদ যার কথা ভলে শেষ করা যাবে না, নিজে উদ্যোগ নিয়ে পরিযায়ী শ্রমিকদের বাড়ি পাঠানোর ব্যবস্থা করেন, ১০টি বাস ভাড়া করে মহারাষ্ট্র থেকে পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরান। পরে সেই বাসের সংখ্যা বাড়িয়ে বহু আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের বাড়ি পাঠানোর ব্যব্যস্থা করেন। এর পাশাপাশি চার্টার্ড বিমানের মাধ্যমে শ্রমিকদের বাড়ি পাঠানোর বন্দোবস্ত করেন তিনি। এছাড়া পুলিশ ও স্বাস্থ্যকর্মীদের জন্য নিজের হোটেলের দরজা খুলে দেন সোনু সুদ।

ইতিমধ্যে এই ঘটনায় নেটিজেনরা দাবি তুলেছেন অক্ষয় কুমার ও সোনু সুদের এই অবদানের জন্য তাঁদের দেশের সর্বোচ্চ অসামরিক সম্মান ‘ভারতরত্ন’-এ ভূষিত করা হোক। তাঁদের অবদান নিয়ে দেশের মধ্যে চর্চিত হচ্ছে সব মহলেই। এমন দুই ব্যক্তিত্বকে ‘ভারতরত্ন’ দেওয়া উচিত বলে দাবি উঠেছে নেটদুনিয়ায়।