দেশ

দিল্লির হাল নাজেহাল ! করোনার পরীক্ষায় উঠে এল চাঞ্চল্যকর তথ্য

Bangla 24×7 Newsdesk : গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা কে মানতে নারাজ কেন্দ্র অথচ দিল্লি সরকারের দেওয়া তথ্য শুনলে চোখ উঠবে কপালে। কি উঠে আসল তাদের সার্ভের রিপোর্টে !

করোনা মহামারি ইতিমধ্যেই যে অতি মহামারির রুপ ধারণ করেছে তা সকলের কাছেই স্পষ্ট। হাজারে হাজারে বাড়ছে আক্রান্তের সংখ্যা। সবথেকে আক্রান্তের সংখ্যা বেড়েছে মুম্বই এ। পিছিয়ে নেই রাজধানী শহর ও। সাম্প্রতিক কালে দিল্লি ও‘National Center for Disease Control’-এর উদ্যোগে একটি সার্ভে করা হয়। দিল্লির ১১ টি জেলাতে চালানো এই সমীক্ষায় ২১,৩৮৭ জনের স্যাম্পেল পরীক্ষা করা হয়। আর তারপরেই উঠে আসে সেই চাঞ্চল্যকর তথ্য। রীতিমত প্রত্যেকের বাড়ি বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ করা হয়। ১০ ই জুলাই পর্যন্ত চলে এই সমীক্ষা।

প্রথমেই শোনা যাক, হাড় হিম করা সেই তথ্য। সমীক্ষায় উঠে এসছে দিল্লিতে প্রতি ৪ জনের মধ্যে ১ জন করোনায় আক্রান্ত। অর্থাৎ রাজধানীতে প্রায় ২ কোটি মানুষের মধ্যে প্রায় ৪৭ লক্ষ্য মানুষই করোনার রুগী। ইতিমধ্যেই দিল্লিতে করোনায় মৃতের সংখ্যা ছুঁয়েছে প্রায় ৪ হাজারের ঘর।

সার্ভের মধ্যে আরও একটি আশ্চর্যকর তথ্য হল, এমন অনেক মানুষ পাওয়া গেচ্ছে যাদের অজান্তেই তাদের শরীরে করোনাবাসা বাঁধলেও তাদের শরিরে  কোনো উপসর্গ  দেখা দেয়নি নতুন তথ্য টি হল তাদের অজান্তেই তাদের শরীরে থাকা অ্যান্টিবডি তৈরি হয় এবং তা করোনা কে প্রতিহত করতে সক্ষম হয়।

দিল্লির এই সার্ভে থেকে এটি স্পষ্ট বোঝা যায় যে রাজ্যের তথা সমগ্র দেশের অবস্থা খুবই শোচনীয় হতে চলেছে আগামী দিনে।

Follow Me:

Related Posts