আবহাওয়া দেশ মহানগর রাজ্য

শক্তি সঞ্চয় করে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আমফান’ , ব্যাপক প্রভাব পড়তে পারে এই রাজ্যেও

Bangla 24×7 Desk : করোনা কাঁটায় বিদ্ধ রাজ্য l প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা l সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও । সংক্রমণ ঠেকাতে একাধিক সতর্কতামূলক পদক্ষেপ গ্রহণ করেছে রাজ্য সরকার l কিন্তু এরই মাঝে গোদের উপর বিষফোঁড়ার মতো এসে হাজির ঘূর্ণিঝড় । যা নিঃসন্দেহে চিন্তার ভাঁজ পড়েছে রাজ্যের কপালে । করোনার পাশাপাশি এবার ঘূর্ণিঝড়ের মোকাবিলা করতে হবে রাজ্যবাসীকে ।

আবহাওয়া দপ্তর সূত্রে জানা গেছে , দক্ষিণ বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপের সৃষ্টি হয়েছে । যার জেরে শনিবারের মধ্যে এটি ঘূর্ণিঝড়ে রূপান্তরিত হতে পারে। ঘূর্ণিঝড় আমফান মধ্য বঙ্গোপসাগরে তার গতিবেগ বাড়াবে । সূত্রের খবর , এটির ওড়িশার দক্ষিণ ও অন্ধ্রপ্রদেশের উত্তর ভাগে আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে । যার জন্য প্রভাব পড়বে পশ্চিমবঙ্গের উপরেও।

ঘূর্ণিঝড় আমফান ওড়িশা উপকূলে ব্যপকভাবে তাণ্ডব চালাবে । এছাড়া আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের বিচ্ছিন্ন অঞ্চলগুলিতে ভারী বর্ষণের সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর।  ঘূর্ণিঝড় আমফানেরব প্রভাবে ব্যপক ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে এই রাজ্যেও । কলকাতা , হাওড়া, হুগলি জেলার পাশাপাশি উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা , পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে দমকা ঝোড়ো হাওয়ার সাথে হালকা থেকে মাঝারি অথবা ভারী বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে ।

Follow Me:

Related Posts