রাজনীতি রাজ্য

আমফানের ত্রাণ নিয়ে দুর্নীতি , শোকজ হাওড়ার পাঁচ তৃণমূল নেতা

Bangla 24×7 Desk : তৃণমূল নেতাদের বিরুদ্ধে ভুরি ভুরি দুর্নীতির অভিযোগ আসছিল দলের শীর্ষ নেতৃত্বের কাছে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে ত্রাণ বণ্টন নিয়ে । রাজ্যের শাসক দল এরপরই তা নিয়ে কড়া পদক্ষেপের পথে হাঁটে । কোনও অভিযোগ পাওয়া মাত্রই শোকজ করা হবে অভিযুক্তকে মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দেন । কড়াকড়ি শাস্তি , পরে দলীয় তদন্তে দোষ প্রমাণ হলে অভিযুক্ত নেতাকে দল থেকে বহিষ্কার পর্যন্ত করা যেতে পারে । সে যে যত বড় নেতাই হোক না কেন দুর্নীতি হলে ছাড় নেই কারও । এবার আমফানের ক্ষতিপূরণ নিয়ে ‘দুর্নীতি’র অভিযোগ ওঠায় হাওড়ার ৫ নেতাকে শোকজ করল তৃণমূল।

জানা গেছে , অভিযুক্ত পাঁচ নেতা হলেন ডোমজুড়ের মাকড়দহ ১ নং গ্রাম পঞ্চায়েতের পঞ্চায়েত প্রধান কাজল সর্দার , উত্তর ঝাপরদহ গ্রাম পঞ্চায়েতের পঞ্চায়েত প্রধান সুভাষ পাত্র , গ্রাম পঞ্চায়েতের উপ প্রধানের স্বামী সুমন ঘোষাল , জগতবল্লভপুরের পাতিহাল গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান বেচারাম বসু , সাকরাইল পঞ্চায়েত সমিতির সভাপতি জয়ন্ত ঘোষ ।

সূত্রের খবর , দলীয় তদন্তের পরেই ঐ পাঁচ নেতাকে শোকজ করা হয়েছে । আগামী দুই দিনের মধ্যে উত্তর দিতে হবে । তারপর ব্যবস্থা গ্রহণ করা হবে । হাওড়া জেলা সদরের তৃণমূল সভাপতি অরূপ রায় বলেন , ” যাদের অনৈতিকভাবে টাকা দেওয়া হয়েছে তা ফেরত নেওয়া হবে। প্রকৃত ক্ষতিগ্রস্তরা টাকা পাবে ” । যদিয়ও এই সব ঘটনাকে লোক দেখানো বলে কটাক্ষ করেছে বিরোধীরা ।