দেশ

এবার করোনায় বলি ১৪ মাসের শিশু

Bangla 24×7 Desk : করোনা আতঙ্কে কাঁপছে গোটা পৃথিবী l করোনার আক্রমণে ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন কয়েক হাজার মানুষ l দেশ জুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ৫০০০ ছাড়িয়েছে l এর মধ্যেই মারাও গিয়েছেন অনেক l সুস্থ হয়েছেন বেশ কিছুজন l 

কিন্তু এরই মধ্যে মর্মান্তিক ঘটনা ঘটে গেল গুজরাতের জামনগরে । করোনায় থাবায় মারা গেল ১৪ মাসের শিশু । জামনগর জেলায় এই প্রথম কোনও শিশুর শরীরে করোনাভাইরাস সংক্রমণের ঘটনা সামনে এল। গুজরাতে সবচেয়ে কম বয়সে এই শিশুই করোনায় আক্রান্ত হয়েছিল। শিশুটির বাবা এবং মা উত্তর প্রদেশের বাসিন্দা । তাঁরা পেশায় শ্রমিক । তাঁরা বন্দরগা কারখানায় শ্রমিকের কাজ করেন।

হাসপাতাল সূত্রে খবর , ভিন রাজ্যের শ্রমিক দম্পতির ঐ শিশুকে আশঙ্কাজনক অবস্থায় জামনগরের এক হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তাকে ভেন্টিলেটরে রাখা হয়। দুই দিন আগে শিশুটির করোনা ভাইরাসের টেস্ট পজিটিভ আসে । চিকিৎসকদের মতে , করোনা সংক্রমণের কারণে শিশুর শরীরের বিভিন্ন অঙ্গ বিকল হয়ে যায় এবং ফলে তার মৃত্যু হয়।

সরকারি আধিকারিকরা জানিয়েছেন , কীভাবে ওই শিশুর সংক্রমণ ঘটল, তা খতিয়ে দেখছেন আধিকারিকরা। মৃত শিশুর বাবা মা কোথাও যাননি । তাঁদের কোনও লক্ষ্মণ না থাকলেও কোয়ারেন্টিনে রাখা হয়েছে। 

Follow Me:

Related Posts