করোনা আপডেট দেশ

দেশে ৬০ বছরের বেশি বয়সীদের মধ্যে করোনার সংক্রমণ : কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক

Bangla 24×7 Desk : করোনা আতঙ্কে বিদ্ধ দেশ । দেশ জুড়ে চলছে লক ডাউন । প্রধানমন্ত্রী ভিডিও বার্তায় সকলেই লক ডাউন মেনে ঘরবন্দি থাকার নির্দেশ দিয়েছেন । কোন রকম জমায়েত না করার জন্য আবেদন করেছেন তিনি ।

ইতিমধ্যেই লক ডাউনের বেশ কিছু দিন পার হয়েছে । কিন্তু সময়ের সাথে সাথে দেশে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েছে । যা যথেষ্ট চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কাছে ।

কিন্তু এরই মধ্যে করোনা ভাইরাসের মৃত্যু নিয়ে পরিসংখ্যান দিল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক । কোভিড ১৯ ভারতে মৃত্যুর হার প্রায় ৩.৩ শতাংশ। মৃতদের বয়স হিসাব ভাগ করলে দেখা যাচ্ছে ৪৫ বছরের কম বয়সীদের মৃত্যুর হার প্রায় ১৪.৪ শতাংশ। ৪৫ থেকে ৬০ বছর বয়সীদের মধ্যে মৃত্যুর হার প্রায় ১০.৩ শতাংশ। ৬১ থেকে ৭৫ বছর বয়সীদের মধ্যে মৃত্যুর হার প্রায় ৩৩.১ শতাংশ এবং ৭৫ বছরের বেশি বয়সীদের মধ্যে মৃত্যুর হার ৪২.২ শতাংশ। ৭৫ শতাংশ ৬০ বছরের বেশি বয়সীদের মধ্যে দেখা যাচ্ছে বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। সেইসঙ্গে ৮৩ শতাংশ ক্ষেত্রে মৃতের হৃদযন্ত্রের , শ্বাসযন্ত্রের বা ফুসফুসের সমস্যা ছিল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে জানানো হয়েছে।

বোঝা যাচ্ছে যে , দেহে রোগ প্রতিরোধ ক্ষমতা কম থাকলে করোনা ভাইরাস আক্রমনের বেগ বেশি করে বাড়ায় । দিল্লির নিজামুদ্দিনের মসজিদে তবলিঘি জামাতের জমায়েত থেকেই বেশি সংক্রমণ ছড়িয়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক ।

Follow Me:

Related Posts