দেশ

করোনা মুক্ত হয়ে প্লাজমা দান করলেন বিজেপির সর্বভারতীয় মুখপাত্র সম্বিত পাত্র

Bangla 24×7 Desk : করোনা মুক্ত হয়ে প্লাজমা দান করেলেন বিজেপি নেতা সম্বিত পাত্র । বিজেপির সর্বভারতীয় মুখপাত্র সম্বিত পাত্র বলেন , ” প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর সেরা ভাব মন্ত্রে এবং দলের সভাপতি জে পি নাড্ডার আশীর্বাদ নিয়ে আমি প্লাজমা দান করেছি। আমি সবাইকে অনুরোধ করব যে করোনা থেকে সুস্থ হয়ে আক্রান্তের জন্য প্লাজমা দান করুন ” ।

কয়েক সপ্তাহ আগেই কোভিড – ১৯ আক্রান্ত হন সম্বিত পাত্র। এর পরে গুরুগ্রামের এক হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। জুন মাসের শেষ দিকেই তিনি সুস্থ হয়ে বাড়ি ফেরেন। কিছুদিন আগেই কোভিড-১৯ রোগে আক্রান্ত হওয়া দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন প্লাজমা থেরাপির মাধ্যমে সুস্থ হয়ে উঠেছেন। প্লাজমা থেরাপিতে যে ব্যক্তি কোনও ভাইরাসঘটিত রোগ থেকে সেরে উঠেছেন, তাঁর প্লাজমা সেই ভাইরাসে আক্রান্ত ব্যক্তির দেহে ঢুকিয়ে দেওয়া হয়। ধরে নেওয়া হয়, যিনি সেরে উঠেছেন, তাঁর প্লাজমায় সেই ভাইরাসকে মোকাবিলা করার মতো অ্যান্টিবডি আছে।

করোনার চিকিৎসায় প্লাজমা থেরাপি গোটা দেশেই আশা জাগাচ্ছে। ইতিমধ্যে দেশের প্রথম প্লাজমা ব্যাঙ্ক চালু করেছে দিল্লির সরকার। এমন ব্যাঙ্ক তৈরির সিদ্ধান্ত নিয়েছে পশ্চিমবঙ্গ সরকারও। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোমবারই সেই কথা ঘোষণা করেছেন ।

Follow Me:

Related Posts