করোনা আপডেট দেশ

খোদ রাষ্ট্রপতি ভবনে করোনা ভাইরাসের সংক্রমণ !! নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন

Bangla 24×7 Desk : করোনা কাঁটায় বিদ্ধ দেশ l প্রতিদিন বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা l এই অবস্থায় দেশ সংক্রমণের তৃতীয় ধাপে পৌঁছল কিনা তাই নিয়ে জল্পনা তুঙ্গে l গোটা দেশে আগামী ৩ রা মে অবধি লক ডাউন জারি হয়েছে l লক্ষ্য একটাই , সংক্রমণ আটকানো ।

এরই মধ্যে নতুন আশঙ্কা হল এবার দেশের রাষ্ট্রপতি ভবনে করোনা ভাইরাসের হানা !! রাষ্ট্রপতি ভবনের এক সাফাইকর্মীর পরিবারের সদস্যের ধরা পড়ল করোনা ভাইরাস। আর তার জেরে রাষ্ট্রপতি ভবনের কমপ্লেক্সে থাকা ১২৫টি পরিবারকে পাঠানো হল আইসোলেশনে।

জানা গেছে , সাফাই কর্মীর পুত্রবধূর মা সম্প্রতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান। তাঁর অন্ত্যেষ্টি ক্রিয়ায় যোগ দিতে সাফাই কর্মীর পরিবারের প্রত্যেকে সেই গ্রামের বাড়িতে গিয়েছিলেন। কিন্তু সাফাইকর্মীর পরিবারের সদস্যদের নমুনা পরীক্ষা করা হয়। তাতে পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে । তাতেই রাষ্ট্রপতি ভবন জুড়ে করোনা আতঙ্ক ছড়িয়ে পড়ে । পরিবারের প্রত্যেককেই আইসোলেশন পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুরু হয়েছে কম্পেক্সের স্যানিটাইজেশনের কাজও।

মোট ১২৫টি পরিবারের প্রতিটিকে সেল্ফ আইসোলেশন এ থাকার নির্দেশ দেওয়া হয়েছে। বিশেষত ওই পরিবারের কোয়ার্টারের সংলগ্ন ২৫টি পরিবারের বাসিন্দাদের কড়া নজরদারিতে আইসোলেশনে রাখা হয়েছে।

এরই মধ্যে প্রশ্ন উঠতে শুরু করেছে , যেখানে সারা দেশে বিপুল সংখ্যক মানুষ করোনা আক্রান্ত , সেখানে রাষ্ট্রপতি ভবনের মতো উচ্চ নিরাপত্তা বেষ্টিত জায়গাতে কিভাবে করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ল ?? এর পাশাপাশি লক ডাউনের পরিস্থিতি এড়িয়ে কিভাবে ঐ পরিবারের সকলে এক জায়গাতে সামাজিক দূরত্ব না মেনে জমায়েত করল সেই বিষয় সন্দেহ প্রকাশ করা হয়েছে ।

Follow Me:

Related Posts