করোনা আপডেট মহানগর রাজ্য

CORONA UPDATE : করোনার থাবা এবার কলকাতা পুলিশ মহলে , আক্রান্ত আরও ৩

সমর্পিতা ব্যানার্জী , কলকাতা : এই মুহূর্তে যদি কলকাতা ওপর বিশেষ নজর রাখা হয় করোনা পরিস্থিতি নিয়ে তাহলে একথা বলা যায় যে ” CITY OF JOY ” কিন্তু এই মুহূর্তে রীতিমতো কাঁদছে । কেননা শহরে করোনাকে মোকাবিলা করতে গিয়ে ইতিমধ্যে অনেক চিকিৎসক সহ স্বাস্থ্য কর্মীরা আক্রান্ত হয়েছে । এই শহরের মোট ১৪১টি ওয়ার্ডের রয়েছে বর্তমানে । তার মধ্যে ১১৩ টি ওয়ার্ডে করোনা থাবা বসিয়েছে এর মধ্যে । গত ২৪ ঘন্টায় নতুন করে ৩৮ জন আক্রান্ত । ২৫-৩০ টি ওয়ার্ডে আক্রান্তের সংখ্যা তুলনামূলক বেশি। ঐ সব এলাকার তালিকা তুলে দেওয়া হয়েছে পুলিশ কমিশনারের হাতে। পুরসভা ঐ ওয়ার্ডগুলোতে আরও কঠোর ব্যবস্থা নিতে বলেছে পুলিশকে ।

ফিরহাদ হাকিম বলেন যে , “করোনা পরিস্থিতিতে পুর অফিসার , পুলিশের পাশাপাশি স্থানীয় জন প্রতিনিধিদের আরও সামনে থেকে পরিস্থিতি মোকাবিলায় কাজে লাগানোরও সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন ” ।

SSKM এর চিকিৎসক অরুণাভ সেনগুপ্ত করোনায় আক্রান্ত হয়েছেন বলে খবর । তাঁকে আমরি কোভিড হাসপাতালে স্থানান্তর করা হয়। এই প্রথম SSKM এর কোনও চিকিৎসক করোনায় আক্রান্ত হলেন। করোনা পরিস্থিতির মোকাবিলায় পুলিশ কমিশনার অনুজ শর্মার সঙ্গে বৈঠকে করেন ফিরহাদ হাকিম। কোথায় কোথায় আরও করা ব্যবস্থা নেওয়া হবে সেই বিষয়ে কথা হয় তাদের ।

এই দিন ববি হাকিম বলেন যে , পশ্চিমবঙ্গ পরিবহণ নিগম আপাতত ১৩টি রুটে বাস চালাবে। তবে সেগুলো সবই নন এসি বাস। কুড়ি জনের বেশি যাত্রী তোলা যাবে না তাতে। যেহেতু যাত্রী সংখ্যা কম তাই এসি বাস আপাতত চলবে না । সকাল সাতটা থেকে রাত সাতটা পর্যন্ত বাস চলবে। যাত্রীদের মাস্ক থাকা বাধ্যতামূলক। তা না হলে জরিমানা করা হবে.১৩টি রুটে সরকারি বাসে চালক ও কন্ডাক্টরদের সুরক্ষায় পিপিই, ফেস প্রোটেক্টার, স্যানিটাইজারের ব্যবহার করার কথা বলা হয়েছে।

সরকারি ঘোষণা অনুযায়ী, অ্যাপ ক্যাবও শর্তসাপেক্ষে চলাচল করতে পারবে। কর্মস্থলে যাতায়াত, জরুরি চিকিৎসার প্রয়োজনে হাসপাতালে যেতে অ্যাপ ক্যাব বুক করা যাবে। তবে এখনই আগের মতো পরিস্থিতি হবে না । নিয়ম করে সব গাড়ি চলবে । এই করোনা সংক্রমণ যাতে না বারে সেই দিকে এখন সবার লক্ষ্য ।

Follow Me:

Related Posts