করোনা আপডেট দেশ

মুম্বইয়ে সীমিত জায়গাতেই ঠাসাঠাসি করে রাখা হচ্ছে করোনা রোগীদের ! নাজেহাল দশা হাসপাতাল কর্তৃপক্ষের

সমর্পিতা ব্যানার্জী , কলকাতা : করোনা পরিস্থিতি এতটাই ভয়াবহ যে এখন হাসপাতালে রোগী ভর্তি করতে নাজেহাল দশা হাসপাতাল কর্তৃপক্ষে । এমনটাই দৃশ্য দেখা গেল মহারাষ্ট্রে । এখানে করোনা সংক্রমণ ভয়াবহ আকার নিয়েছে। ভারতে সবথেকে খারাপ অবস্থা এই বাণিজ্য নগরী মুম্বইয়ে। এই শহরের সব হাসপাতালগুলিতে করোনা রোগীদের জন্য যে বেডের ব্যবস্থা করা হয়েছিল , প্রায় সব ভর্তি হয়ে গিয়েছে। প্রায় ঠাসাঠাসি করে থাকতে হচ্ছে করোনা রোগীদের ।

হাসপাতালের এক কর্তা জানিয়েছেন , ওয়ার্ডের সবাই তো করোনা আক্রান্ত। তাই তাঁদের মধ্যে আর দূরত্ব বেশি রেখে কী লাভ। সূত্রের খবর অনুসারে , গত ২৪ ঘণ্টার মধ্যে নতুন করে ১৫০০ বেডের ব্যবস্থা করা হয়েছে মুম্বইয়ের বিভিন্ন হাসপাতালে। যেমন নায়ার হাসপাতালে ৩৩৬ বেড থেকে সংখ্যা বাড়িয়ে ৮০০ করা হয়েছে। কেইএম হাসপাতালে বেডের সংখ্যা ২০০ থেকে বাড়িয়ে ২২০ করা হয়েছে। সেন্ট জর্জ হাসপাতালে ৪০০ থেকে বেডের সংখ্যা বাড়িয়ে ৬৯০ করা হয়েছে।

মুম্বইয়ের সরকারি হাসপাতালগুলিতে থাকা ২৫০ ভেন্টিলেটরই ভর্তি। তাই প্রশাসনের তরফে বেসরকারি হাসপাতালগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে আরও ২০০ ভেন্টিলেটরের ব্যবস্থা করতে। সীমিত জায়গাতেই কোনোরকম ভাবে পাশাপাশি বেড গুলো ঢুকিয়ে রাখা হচ্ছে ফলে রোগীদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় থাকছে না ।

Follow Me:

Related Posts