করোনা আপডেট দেশ

মহারাষ্ট্রেের দুটি এলাকায় কমছে করোনা সংক্রমণের হার , জাগছে আশার আলো

সমর্পিতা ব্যানার্জী , কলকাতা : মহারাষ্ট্রে যে দুটি জায়গা ওরলি ও ধারাভি বস্তি একসময় করোনার আতুর ঘর ছিল আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ছিল সব থেকে বেশি । কিন্তু এখন সেই পরিস্থিতিতে বদল আসছে গেছে বলা যেতেই পারে । সেখানকার পুরসভার রিপোর্ট বলছে ,গত এক সপ্তাহে ঘনবসতিপূর্ণ ধারাভিতে সংক্রমণের হার অনেকটাই কমেছে।

ধারাভিতে প্রায় দুই হাজার জনের করোনা হয়েছিল বলে খবর যার মধ্যে প্রায় এক হাজার জন সুস্থ হয়ে গিয়েছেন। গত এক সপ্তাহে কোন মৃত্যুর খবর নেই। প্রতিদিনই কমছে নয়া কেসের সংখ্যা আগের দিনের তুলনায়। ধারাভিতে এখনো অবধি করোনায় মারা গিয়েছেন ৭১ জন। তার পাশাপাশি আক্রান্তের সংখ্যা কমেছে ওরলিতেও । সেখানেও কিছুদিন আগে সংক্রামিতের সংখ্যা অনেক ছিল। কিন্তু এখন সুস্থতার হারও অনেক বেশি ।

ইতিমধ্যেই পঞ্চাশ হাজার করোনা কেস মুম্বইয়ে । তবে এর মধ্যে আশা জোগাচ্ছে ধারাভি এই ঘটনা। BMC তথ্য বলছে , আক্রান্তের সংখ্যা দ্রুত গতিতে বাড়ছিল কিন্তু এখন আগের তুলনায় পরিস্থিতি অনেক ভালো সুস্থ হয়ে ফিরেছেন বহু মানুষ । মৃত্যু সংখ্যা প্রায় রোধ করা গেছে বলে জানানো হয় । সুস্থতার হার প্রায় ৫০% ।

অ্যাসিসটেন্ট মিউনিসিপাল কমিশনার কিরণ দিঘাভকর জানিয়েছেন যে ,” ফিভার ক্যাম্প চালিয়ে সন্দিগ্ধদের বাকিদের থেকে সরিয় করোনার ওপর কাবু মিলেছে। ভবিষ্যতে করোনা আক্রান্তের সংখ্যা ধারাভিতে খুব একটা বাড়বে না বলেই আশা প্রকাশ করেছেন ” । এশিয়ার সবচেয়ে বড় বস্তিতে গত এক সপ্তাহে একজনও করোনায় মারা যাননি। এই খবরে স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন সরকার।

Follow Me:

Related Posts