দেশ রাজনীতি

করোনা পরিস্থিতিতেই মধ্যপ্রদেশে মন্ত্রিসভার গঠন, নিয়ম তোয়াক্কার বালাই ষাট

Bangla24x7 Desk: লকডাউনের মধ্যে করোনার আবহের মধ্যে টালমাটাল গোটা দেশ আর তার মধ্যেই মন্ত্রিসভার সম্প্রসারন। দেরিতের করোনা সংক্রমন শুরু হলেও এখন দেশের মধ্যে চতুর্থ স্থানে আছে মধ্যপ্রদেশ। আর এই পরিস্থিতির মধ্যে রাজভবনে মন্ত্রী হিসেবে শপথ নিলেন ৫ বিজেপি নেতা। এদের মধ্যে আবার ২ জন সদ্য দলে যোগ দেওয়া জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার ঘনিষ্ঠ। গোটা পরিস্থিতির মধ্যে দেশজুড়ে বিতর্কের ঝড় উঠলো।

গোটা দেশে করোনার সংক্রমণ শুরু হয়েছে যখন অন্য দেশে লকডাউন শুরু করেছে শুধুমাত্র মধ্যপ্রদেশ সরকার সরকার ফেলে বিজেপি নতুন সরকার গড়ার কাজ করেছে এতে দেশ জুড়ে নিন্দার ঝড় ওঠে । বিপদের আঁচ পাওয়া সত্বেও ক্ষমতার লোভে তাতে গুরুত্ব দেয়নি বিজেপি। বিতর্কের শুরু তখন থেকেই। বেশকয়েকদিন গঠিত হয়নি মন্ত্রিসভা। ফলে মধ্যপ্রদেশ রাজ্যে কোন স্বাস্থ্য এবং স্বরাষ্ট্র দপ্তরের মতো গুরুত্বপূর্ণ দপ্তরে কোনও মন্ত্রী ছিলেন না প্রায় মাসখানেক। অথচ দেশে করোনা সংক্রমন প্রবল আকারে বেড়ে চলছিলো। মঙ্গলবার মন্ত্রীদের শপথগ্রহণ অনুষ্ঠানেও ছিল বিতর্কের আঁচ। আর এই বিষয় নিয়ে কংগ্রেস সরকার প্রশ্ন তুলেছে।

মন্ত্রী হিসেবে এদিন শপথ নিয়েছেন মোট ৫ জন। বর্ষীয়ান বিজেপি নেতা নরোত্তম মিশ্র, মীনা সিং এবং কমল প্যাটেলের পাশাপাশি সিন্ধিয়া ঘনিষ্ঠ তুলসীরাম সিলাওয়াত এবং গোবিন্দ সিং রাজপুত মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। এমনকি এদিন মন্ত্রীসভাতে দেখা যায় কাউকে কোন মাস্ক না পরা অবস্থায়ে। অন্য কর্মীরা মাস্ক পরলেও মুখোশহীন ছিলেন মন্ত্রীরা। অথচ যেখানে দেশের সব জায়াগায় মাস্ক পরাকে বাধ্যতামুলক ঘোষনা করেছে কিন্তু সেখানে কার্যত এই কেন্দ্রের সেই নির্দেশকে বুড়ো আঙুল দেখালেন মধ্যপ্রদেশের নবনির্বাচিত মন্ত্রীরা। এনিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন রাজনৈতিক মহলে।

Follow Me:

Related Posts