করোনা আপডেট দেশ

উদ্বেগ বাড়াল ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন , দাবি দেশে শুরু হয়েছে গোষ্ঠী সংক্রমণ

Bangla 24×7 Desk : দেশের করোনা পরিস্থিতি যেদিকে এগোচ্ছে তাতে কেন্দ্র যাই বলুক না কেন দেশের সর্ববৃহৎ চিকিৎসক সংগঠন জানাল গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে । IMA হাসপাতাল বোর্ডের চেয়ারম্যান ডঃ ভিকে মোংগা বলছেন,  ” প্রতিদিন গড়ে ২৫ থেকে ৩০ হাজার মানুষ আক্রান্ত হচ্ছেন । দেশের পক্ষে যা খুবই খারাপ ইঙ্গিত । গ্রামাঞ্চলের দিকে গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে ” । সঠিক সময়ে করোনা পরীক্ষা না হতে পারার জন্য দেশের গ্রামাঞ্চলের দিকে করোনা রোগী পাওয়া যাচ্ছে না । ফলে সংক্রমণ রোখা যাচ্ছে না ।

IMA এর এই দাবি নিয়ে সংগঠনের রাজ্য সভাপতি শান্তনু সেন বলেন , ” রাজ্যের বিভিন্ন গ্রামাঞ্চলে আগে করোনার এত বাড়াবাড়ি ছিল না । কিন্ত সম্প্রতি পুরুলিয়া, ঝাড়গ্রামের মতো বহু জেলায় তা বাড়ছে। কেন্দ্র গোষ্ঠী সংক্রমণের কথা স্বীকার না করলেও করোনার বিরুদ্ধে লড়াইয়ে কেন্দ্রের সাহায্য ছাড়াই বাংলা এগিয়ে । অন্যান্য রাজ্যের তুলনায় বাংলার মৃত্যুর হার অনেক কম । ”

তবে করোনা ভাইরাসের হাত থেকে মুক্তির উপায় কি ? এর উত্তর হল ভ্যাকসিন আবিস্কার । ভারত বায়োটেকের তৈরি কো-ভ্যাকসিন সফল হলে এই উচ্চহারে সংক্রমণ রোধ করা সম্ভব বলে মনে হয় । ইতিমধ্যে কোভ্যাকসিনের পরীক্ষামূলক প্রয়োগ শুরু হয়েছে।

Follow Me:

Related Posts