মহানগর রাজ্য

স্নাতক স্তরের ফর্ম ফিল আপে কোন রকম টাকা নিতে পারবে না কলেজ ও বিশ্ববিদ্যালয় , কড়া নির্দেশ দিলেন শিক্ষামন্ত্রী

Bangla 24×7 Desk : করোনা আবহে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক স্তরের ছাত্র-ছাত্রীদের ভর্তির ক্ষেত্রে বড়সড় পদক্ষেপ নিল রাজ্য সরকার । শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় স্পষ্ট জানিয়ে দিলেন স্নাতক স্তরের ফর্ম ফিল আপে কোন রকম টাকা নিতে পারবে না কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলি । রাজ্য সরকার আগেই নির্দেশ দিয়েছিল কোভিড পরিস্থিতির জন্য এবার অনলাইন ফর্ম ফিল আপ প্রক্রিয়ায় কলেজ বা বিশ্ববিদ্যালয় কোনও রকম অর্থ ছাত্র-ছাত্রীদের থেকে নিতে পারবে না। কিছু জায়গায় তা হচ্ছে না বলে অভিযোগ আসছিল। সেই সূত্রে এবার পদক্ষেপ করলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ।

প্রসঙ্গত উল্লেখ্য , ২০১৮ সালের স্নাতক স্তরের ভর্তি প্রক্রিয়ায় বিস্তর অভিযোগ উঠেছিল রাজ্য জুড়ে। তারপর গত বছর থেকে গোটা প্রক্রিয়া অনলাইন করার কথা ঘোষণা করে রাজ্য । পরিকাঠামোহীন কলেজগুলিকে দ্রুত পরিকল্পনা প্রস্তুত করে ফেলতে বলা হয় ।

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানান , ” করোনা পরিস্থিতিতে রাজ্যের শিক্ষার্থীদের জন্য মানবিক দৃষ্টিভঙ্গি নেবে রাজ্য । কলেজ-বিশ্ববিদ্যালয়গুলির ক্ষেত্রে ভিন্ন পদক্ষেপ থাকবে না । এমনকি প্রসপেক্টাস বাবদ কোন মূল্য নিতে পারবেন না তাঁরা ।” দু’একটি জায়গায় রাজ্য সরকারের বার্তা মানা হচ্ছে না বলে জানান শিক্ষামন্ত্রী । মূলত তাঁদের উদ্দেশ্য কড়া বার্তা দিলেন পার্থ চট্টোপাধ্যায় ।

Follow Me:

Related Posts