মহানগর রাজ্য

করোনার মোকাবিলায় বেলেঘাটা আইডিতে নয়া ১০০ বেডের আইসোলেশন ওয়ার্ড তৈরির নির্দেশ মুখ্যমন্ত্রীর

Bangla 24×7 Desk : করোনায় আতঙ্কিত সমগ্র বিশ্ব। সেই আতঙ্কে কাঁপছে বাংলাও। বিদেশ থেকে ফেরা তরুণ তরুণীরা নিজেদের কোয়ারেন্টাইনে না রেখে দায়িত্বজ্ঞানহীনের মত বহাল তবিয়তে ঘুরে বেড়িয়েছে মহানগরীর বুকে। ফলে আতঙ্ক বেড়েছে কয়েক গুন। এখনও পর্যন্ত বাংলায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৩। সেই আবহে রাজ্য সরকার আইসোলেশন ওয়ার্ড তৈরি করেছে কলকাতার বেলেঘাটা আইডি হাসপাতাল ও রাজারহাটের চিত্তরঞ্জন ক্যান্সার রিসার্চ ইন্সটিটিউটে। তবে এই দুটি সেন্টারেই নিত্যদিন করোনা আক্রান্ত হওয়ার আশঙ্কায় অনেক মানুষ ভর্তি হচ্ছেন। এবার সেদিকে বিবেচনা করে ১০০ টি নয়া বেডের আইসোলেশন ওয়ার্ড তৈরির ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মহানগরীর বুকে একমাত্র বেলেঘাটা আইডিতে বিশেষ ব্যবস্থা রাখায় চাপ বেড়েছে হাসপাতালের। তাই এই নয়া উদ্যোগ নেওয়া হয়েছে বলে স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর।

প্রসঙ্গত উদ্ধুত পরিস্থিতির মোকাবিলায় আগেই রাজ্যের সব স্কুল , কলেজ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সিবিএসই , আইসিএসই ও আইএসসির পরীক্ষা স্থগিত রাখা হয়েছে। এবার করোনার জেরে স্থগিত রাখা হচ্ছে রাজ্যের উচ্চ মাধ্যমিক পরীক্ষা। উচ্চ মাধ্যমিক পরীক্ষা আগেই শুরু হয়েছিল। কর্মসূচী অনুযায়ী ২৩,২৫,২৭ মার্চ তিন দিন তিনটি পরীক্ষা এখনও পর্যন্ত বাকি রয়েছে। সেই আবহে ১৫ এপ্রিল পর্যন্ত উচ্চ মাধ্যমিক পরীক্ষার উপর স্থগিতাদেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরাও যাতে কোনভাবে করোনায় আক্রান্ত হয়ে না পড়ে সেদিকে লক্ষ্য রেখেই রাজ্যের এই উদ্যোগ।

প্রসঙ্গত করোনা মোকাবিলায় দ্রুততার সাথে একাধিক উদ্যোগ নিয়েছেন মুখ্যমন্ত্রী। রাজ্যের প্রায় প্রত্যেক সুপার স্পেশালিটি হাসপাতালে তৈরি হয়েছে আইসোলেশন ওয়ার্ড। ইতি মধ্যেই রাজ্যের আইসিডিএস সেন্টারগুলির শিশুদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করে ছুটি দেওয়া হয়েছে। মাস্ক, স্যানিটাইজারের পাশাপাশি নিত্য প্রয়োজনীয় সামগ্রীর বাজারদর যাতে ঠিক থাকে সেদিকে নজর রাখতে বলা হয়েছে রাজ্যের টাস্ক ফোর্সকে।

Follow Me:

Related Posts