অফবিট দেশ

চিনা দ্রব্য বয়কটের ডাক , চাপে পরে নিজেদের নতুন মোবাইল লঞ্চ স্থগিত করল চিনা মোবাইল প্রস্তুত কারক সংস্থা

Bangla 24×7 Desk : লাদাখে ভারতীয় জওয়ানদের উপর অমানবিক আক্রমনের জেরে শহীদ হয়েছেন ২০ জোন জওয়ান । আর সেই ঘটনার জেরে ক্ষোভে ফুঁসছেন ভারতীয় নাগরিকরা। দেশের বিভিন্ন প্রান্তে চিনের বিরুদ্ধে ক্ষোভের আগুন জ্বলছে । কোথাও চিনা পণ্য পুড়িয়ে কোথাও বা চিনের পতাকা পুড়িয়ে চলছে বিক্ষোভ। পোড়ানো হচ্ছে চিনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের কুশপুতুলও। চিনকে সমরে শিক্ষা দেওয়ার দাবি জানাচ্ছেন দেশের সর্বস্তরের মানুষ।

এই পরিস্থিতিতে চাপে পরে নিজেদের নতুন মোবাইল ফোন লঞ্চ স্থগিত করে দিল জনপ্রিয় চিনা মোবাইল প্রস্তুত কারক সংস্থা অপ্পো । জানা গেছে , ইউটিউব লাইভের মাধ্যমে নতুন এক্স টু অ্যান্ড্রয়েড সেট বাজারে আনার কথা ছিল অপ্পোর।

প্রসঙ্গত উল্লেখ্য , একটা সময় দক্ষিণ কোরিয়ার জনপ্রিয় মোবাইল প্রস্তুত কারক সংস্থা স্যামসং যে বাজারটি ধরে রেখেছিল তা খুব অল্প সময় নিজেদের দখলে নিয়ে নেয় অপ্পো এবং শাওমি। যার ফলে বিগত কয়েক বছর ধরে ভারতের বাজারে চিনা ব্র্যান্ডের দাপট লক্ষ্য করা যাচ্ছে । ভারতে চিনা দ্রব্য বয়কটের এমন দাবির জেরে কার্যত চিন্তার ভাঁজ পড়েছে চায়না সংস্থা গুলির কপালে । পাশাপাশি উদ্বেগে রয়েছে আলিবাবার মতো সংস্থাও।

Follow Me:

Related Posts