বিদেশ

কোভিড – ১৯ ভ্যাকসিনের ফর্মুলা চুরির চেষ্টা , মার্কিন যুক্তরাষ্ট্রের নিশানায় চিনা হ্যাকাররা

Bangla 24×7 Desk : COVID – 19 শব্দটি এখন বিশ্বের কাছে ত্রাস । করোনা থেকে ভারতবাসীকে বাঁচাতে প্রধানমন্ত্রীর নির্দেশে আগামী কয়েক দিন দেশে লক ডাউন চলবে l লক্ষ্য একটাই , সংক্রমণ আটকানো ।

করোনার হাত থেকে মুক্তির উপায় পেতে বিশ্বের বিভিন্ন দেশ দিন রাত এক করে প্রাণপণ চেষ্টা করে যাচ্ছে । প্রতিনিয়ত তাঁরা করোনার ভ্যাকসিন আবিস্কার করার জন্য নিরলস পরিশ্রম করে চলেছেন । ভারত , মার্কিন যুক্তরাষ্ট্র তাঁদের মধ্যে অন্যতম ভূমিকা পালন করে চলেছে । এমন অবস্থায় উঠে এল এক চাঞ্চল্যকর তথ্য ।

জানা গেছে , করোনা ভাইরাসের ভ্যাকসিন আবিস্কারের ব্যাপারে মার্কিন যুক্তরাষ্ট্র কি কি পদক্ষেপ নিয়েছে , কি পদ্ধতিতে সেখানে করোনা আক্রান্তদের চিকিৎসা চলছে , কিভাবে কতজনের উপরে করোনার টেস্ট হয়েছে সেই সব বিষয় খোঁজ খবর নেওয়ার চেষ্টা করছে চিন । মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই ও ডিপার্টমেণ্ট অফ হোমল্যাণ্ড সিকিউরিটির তরফে চিনা হ্যাকারদের সম্পর্কে সতর্কতা জারি করা হতে পারে বলে জানা যাচ্ছে ।

যদিও মার্কিন যুক্তরাষ্ট্রের এই দাবিকে সম্পূর্ণ নস্যাৎ করে চিনা বিদেশমন্ত্রকের মুখপাত্র ঝাও লিজিয়ান জানিয়েছেন , ” আমরা বিশ্বের অন্য দেশের অনেক উন্নত । আমরা এই কাজ করিনা । মার্কিন যুক্তরাষ্ট্র বিনা প্রমাণে অভিযোগ করছে ” ।

প্রসঙ্গত উল্লেখ্য , স্বাস্থ্যকর্মীদের উপর সাইবার হানা বাড়ছে । জানা যাচ্ছে , এবার মার্কিন যুক্তরাষ্ট্রও পাল্টা কামড় দেবে । তারাও হ্যাকিং শুরু করতে পারে । তার জন্য প্রস্তুত হচ্ছে ন্যাশানাল সিকিউরিটি এজেন্সি (এনএসএ) ও পেণ্টাগনের সাইবার কমাণ্ড ।

Follow Me:

Related Posts