মহানগর রাজ্য

করোনা মোকাবিলায় রাজারহাটে তৈরি হচ্ছে ২টি আইসোলেশন সেন্টার , জানালেন মুখ্যমন্ত্রী

Bangla 24×7 Desk : করোনা মোকাবিলায় কলকাতায় রাজারহাটে তৈরি হচ্ছে ২টি আইসোলেশন সেন্টার। একইসঙ্গে জেলায় জেলায় তৈরি করা হচ্ছে আইসোলেশন ওয়ার্ড ।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের অধীন চিত্তরঞ্জন ক্যান্সার ইনস্টিটিউট ।  তারা তাদের দ্বিতীয় ক্যাম্পাস বানিয়েছে রাজারহাটে। মুখ্যমন্ত্রী বলেন, রাজ্য সরকার জমি দিয়েছিল। কিন্তু সেটি এখনও চালু  না হওয়ার কারণে  কিছুদিনের জন্য ৯ তলা ওই বিল্ডিংটি নিচ্ছে রাজ্য সরকার।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন,  কয়েকদিনের মধ্যেই সেন্টারটি তৈরি হয়ে যাবে। আপাতত সেখানেই কোয়ারান্টাইন করে রাখার কাজ চলবে। আপৎকালীন পরিস্থিতির কারণেই চিত্তরঞ্জন ক্যান্সার ইনস্টিটিউটের ক্যাম্পাসটি নেওয়া হচ্ছে। পরিস্থিতি স্বাভাবিক হয়ে গেলেই তা আবার ফিরিয়ে দেওয়া হবে।

পাশাপাশি মুখ্যমন্ত্রী আরও জানান, রাজারহাটে একই এলাকায় আরও একটি জায়গা চিহ্নিত করা হয়েছে। সেখানেও ২০০ থেকে ৩০০ বেডের আইসোলেশন ফেসিলিটি তৈরি করা হচ্ছে।

উল্লেখ্য, এই মুহূর্তে শুধু বেলেঘাটা আইডি হাসপাতালে আইসোলেশনের ব্যবস্থা করা রয়েছে। ৩০০ বেডের আইসোলেশন সেন্টার তৈরি করা হচ্ছে। নোবেল করোনাভাইরাস আক্রান্তদের উন্নত মানের চিকিৎসার জন্য আধুনিক মানের পরিষেবা সেখানে দেওয়া হবে।

Follow Me:

Related Posts