দেশ

বিমানবন্দর বেসরকারিকরণের বিরুদ্ধে প্রতিবাদ , কেরালা বিধানসভায় প্রস্তাব আনছেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন

Bangla 24×7 Desk : কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে জয়পুর ও গুয়াহাটির মত দেশের গুরুত্বপূর্ণ বিমানবন্দর গুলিকে আদানি গোষ্ঠীর হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় মন্ত্রীসভা । জয়পুর ও গুয়াহাটির পাশাপাশি কেরালার তিরুবন্তপুরম বিমানবন্দরকেও সেই তালিকায় রেখেছে কেন্দ্রীয় মন্ত্রিসভা । কেন্দ্রের এই সিদ্ধান্তের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানিয়েছেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন ।

প্রসঙ্গত উল্লেখ্য , কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিয়ে পরিষ্কার জানিয়েছিলেন , ” তিরুবন্তপুরম বিমানবন্দর আদানি গোষ্ঠীর হাতে তুলে দেওয়া হলে রাজ্য সরকার কোন রকম সাহায্য করবে না । ” পাশাপাশি কেন্দ্রীয় সরকারের কাছে বিমানবন্দর বেসরকারিকরনের সিদ্ধান্ত পুনরায় খতিয়ে দেখারও অনুরোধ জানিয়েছেন তিনি। এবার আরও কড়া পদক্ষেপ নিলেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন ।

কেন্দ্রের এই সিদ্ধান্ত পুনর্বিবেচনার আরজি জানিয়ে কেরল বিধানসভায় তিনি প্রস্তাব আনছেন। দেশের দক্ষিণপ্রান্তে অবস্থিত বামপন্থী মতাদর্শে বিশ্বাসী রাজ্যটির সাথে কেন্দ্রের শাসক দলের বিশেষ বনিবনা নেই । তবে রাজ্য ও কেন্দ্রের মধ্যে খুব একটা ঝামেলা হয়েছে তা নয় । কেরল বিধানসভায় এই প্রস্তাব পাশ হয়ে গেলে অনেকটাই চাপে পড়বে কেন্দ্র তা বলাই বাহুল্য ।

Follow Me:

Related Posts