আবহাওয়া মহানগর রাজ্য

আগামী ৪৮ ঘণ্টায় রাজ্যে কালবৈশাখীর সম্ভাবনা : আলিপুর আবহাওয়া দপ্তর

সমর্পিতা ব্যানার্জী , কলকাতা : আবারও কালবৈশাখীর পূর্বাভাস , রাজ্য জুড়ে হবে ঝড়-বৃষ্টি তার সাথে মাঝে মধ্যেই ঝোড়ো হাওয়া সহ গর্জে করে উঠছে আকাশ । এই গরমের থেকে একটু হলেও রেহাই পাবে সবাই ঠিক। এমনটাই আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে। আগামী ৪৮ ঘণ্টায় রাজ্যে কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুতের পাশাপাশি বৃষ্টি হতে পারে বলে খবর ।

উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদীয়া পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে বজ্র বিদ্যুৎ‌ সহ ভারী বৃষ্টি হতে পারে । ঘণ্টায় ৫০-৬০ কিমি বইতে পারে ঝোড়ো হাওয়া । রাজ্যের বিভিন্ন জেলাতে বৃষ্টির হবার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে তারা । বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তিও বজায় রয়েছে। কলকাতায় এদিন সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৭ ডিগ্রি । বাংলাদেশ, হরিয়ানায় রয়েছে জোড়া ঘূর্ণাবর্ত। যার ফলে অক্ষরেখা উত্তর প্রদেশ , বিহার ও পশ্চিমবঙ্গের উপর দিয়ে বিস্তৃত । তার প্রভাবেই আগামী ৩-৪ দিন রাজ্যে ঝড় বৃষ্টি হতে পারে। শুক্র – শনিবার পর্যন্ত ঝড়-বৃষ্টির সম্ভাবনা। রবিবার থেকে আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা রয়েছে।

এমন কি মেঘালয় , মিজোরাম , মনিপুর , নাগাল্যান্ড , ঝড়-বৃষ্টির সম্ভাবনা। ঝড় বৃষ্টি হবে উত্তরবঙ্গের জেলাগুলিতেও। আগামী ৪৮ ঘণ্টায় ঝড় বৃষ্টির সম্ভাবনা গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে এবং সংলগ্ন রাজ্য গুলিতেও এবং ঝাড়খন্ডে ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে এই ঝড় বৃষ্টি কেটে গেলে আবার সেই অস্বস্তিকর গরমের জ্বালা সহ্য করতে হবে সবাইকে ।

Follow Me:

Related Posts