দেশ

যুদ্ধবিরতি লঙ্ঘন পাকিস্তানের , শহীদ ভারতীয় জওয়ান

Bangla 24×7 Desk : গত কয়েকদিন ধরে অশান্ত হয়ে রয়েছে জম্মু-কাশ্মীর। নিয়ন্ত্রণরেখা বরাবর ক্রমশ হামলা বাড়ছে। চলতি বছরে একাধিক বার যুদ্ধ বিরতি চুক্তি লঙ্ঘন করেছে পাকিস্তান সেনাবাহিনী।

শহীদ ভারতীয় জওয়ান । নিয়ন্ত্রণরেখা বরাবর ফের যুদ্ধ বিরতি চুক্তি লঙ্ঘন করল পাক সেনা। বুধবার সকালে রাজৌরি জেলার তারকুন্ডি সেক্টরে পাক সেনা বাহিনীর সাথে গোলাবারুদ বর্ষণ এবং মর্টার শেলিংয়ের হয় ভারতীয় সেনা বাহিনীর । গত ৩০ অগস্ট রবিবার সকালে জম্মু ডিভিশনের রাজৌরি জেলায় নৌশেরা সেক্টর বরাবর গোলাগুলি ছুড়তে শুরু করে পাক সেনা। মূলত কালসিয়ান, খানগের এবং ভবানী এলাকায় যুদ্ধ বিরতি চুক্তি লঙ্ঘন করে পাক সেনা বাহিনী। জানা গেছে , রাজৌরি জেলার তারকুন্ডি এবং কেরি সেক্টর বরাবর আচমকা আজ সকালে গুলি ছুড়তে শুরু করে পাক সেনা। পাকিস্তানের হামলার জবাবে পাল্টা গুলি চালায় ভারতীয় সেনাবাহিনী। দু’পক্ষের গুলির লড়াইয়ে শহীদ হয়েছেন জুনিয়র কমিশনড অফিসার রাজবিন্দর সিং। গুরুতর আহত অবস্থায় তাঁকে সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হয় । পরে তিনি মৃত্যুবরণ করেন ।

গত রবিবার গ্রেনেড হামলা হয়েছিল বারামুলা জেলাতে। সোপোর এলাকায় একটি পুলিশ পোস্টকে লক্ষ্য করে গ্রেনেড ছোড়ে জঙ্গিরা। সেনাবাহিনীর একটি গাড়িকে নিশানা করে গ্রেনেড ছোড়ে জঙ্গিরা। তবে লক্ষ্যভ্রষ্ট হয়ে রাস্তার উপরেই ফেটে যায় গ্রেনেড। আহত হন সেই সময় ওই এলাকায় থাকা সাধারণ নাগরিকরা। জানা গিয়েছে, আহত হন মোট ৬ জন। সেনাবাহিনীর তরফেই তাঁদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পাল্টা গুলি চালান চেক পোস্টের দায়িত্বে থাকা পুলিশ কর্মীরা।

Follow Me:

Related Posts