অফবিট রাজ্য

লক ডাউনের জেরে বন্ধ থাকার পর অবশেষে খুলছে বর্ধমানের সর্বমঙ্গলা মন্দির , মানতে হবে স্বাস্থ্য বিধি

Bangla 24×7 Desk : করোনা পরিস্থিতি নিয়ে সরগরম রাজ্য l বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা l সংক্রমণ ঠেকাতে ৩০ শে জুন পর্যন্ত দেশ জুড়ে ঘোষিত হয়েছে লক ডাউন l সেই মতো রাজ্যেও লক ডাউন চলছে l কিন্তু এই লক ডাউন পরিস্থিতিতে জরুরী ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।

মুখ্যমন্ত্রী জানান , গত ১ লা জুন থেকে সব ধর্মীয় স্থান খুলছে । কিন্তু সেখানে স্বাস্থ্য বিধি মানতে হবে । একসঙ্গে ১০ জনের বেশি প্রবেশ করা যাবে না । মন্দিরে ঢুকতে গেলে স্যানিটাইজারের ব্যবস্থা করতে হবে। সকাল ১০টা থেকে মন্দির খোলা যাবে।

সেই কথা মাথায় রেখে অবশেষে দরজা খুলছে বর্ধমানের সর্বমঙ্গলা মন্দিরের। আগামী সোমবার থেকে মন্দির খোলার সিদ্ধান্ত নিয়েছে মন্দিরের ট্রাস্টি বোর্ড। সকাল ৭টা থেকে বেলা ১১টা ও বিকাল ৪টে থেকে সন্ধে সাড়ে সাতটা পর্যন্ত দেবী দর্শন করতে পারবেন ভক্তরা । গত ১৮ ই মার্চ থেকে অর্নিদিষ্ট কালের জন্য সর্বমঙ্গলা ট্রাস্টি বোর্ডের পক্ষ থেকে মন্দিরে ভোগ রান্না বন্ধ রাখার নির্দেশিকা মন্দিরের গায়ে লাগিয়ে দেওয়া হয়।

কষ্টিপাথরের অষ্টাদশভুজা এই দেবী মূর্তি বর্ধমান শহরের অধিষ্ঠাত্রী দেবী। ১৭৪০ সালে বর্ধমানের মহারাজ কীর্তিচাঁদ সর্বমঙ্গলা মূর্তি প্রতিষ্ঠা করেন। মন্দিরের ট্রাস্টি বোর্ডের সম্পাদক সঞ্জয় ঘোষ জানান , ” মন্দিরে প্রবেশের জন্য কিছু নিয়ম মানতে হবে ভক্তদের। ঢোকার আগে স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করতে হবে। দশজন করে ভক্ত একসঙ্গে প্রবেশ করতে পারবেন। বিপত্তারিণী পুজোয় মন্দির বন্ধ থাকবে। ”

Follow Me:

Related Posts