মহানগর

BREAKING : বেসরকারি বাস , মেট্রো চালু হতে চলেছে , সাংবাদিক বৈঠকে ঘোষণা মুখ্যমন্ত্রীর

Bangla 24×7 Desk : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শুক্রবার সাংবাদিক বৈঠক করে একাধিক বড় ঘোষণার কথা জানালেন রাজ্যবাসীর জন্য । মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন , ১ জুলাই থেকে সমস্ত বেসরকারি বাস রাস্তায় নামার ভরতুকি দেওয়া হবে । সাফ জানিয়ে দিলেন তিনি বাসের ভাড়া বাড়ানো হবে না । মুখ্যমন্ত্রী জানালেন ১ জুলাই থেকে মেট্রো পরিষেবা চালু করার প্রস্তাব জারি করা হয়েছে । রাজ্যে লকডাউন ছাড়ার মেয়াদ আরও একঘণ্টা বাড়ানো হবে ১ লা জুলাই থেকে এমনটাই ঘোষণা করা হবে বলে জানানো হচ্ছে ।

তিনি বলেন , ” সরকারি নিয়ম মানতে হচ্ছে বাস গুলিকে, পাশাপাশি ডিজেলের দাম বেড়েই চলেছে । ফলে অসংখ্য মানুষ ক্ষতির মুখে পড়ছেন । ছয় হাজারের মধ্যে মাত্র আ্রড়াই হাজার বাস রাস্তায় নামছিল। সমস্ত বাস রাস্তায় নামাতে বাস পিছু ১৫ হাজার টাকা করে ভরতুকি দেওয়া হবে । আগামী তিন মাস ধরে এই ভরতুকি দেওয়া হবে। ফলে ১ লা জুলাই থেকে সমস্ত বেসরকারি বাস রাস্তায় নামবে বলে মনে করা হচ্ছে। বেসরকারি বাসের চালক ও কন্ডাক্টরদের স্বাস্থ্যসাথীর আওতার মধ্যে আনা হবে । এইমস হাসপাতাল ও ভেলোর হাসপাতালে এবার থেকে এই প্রকল্পের সুবিধা মিলবে । ” ইউনিয়নগুলিও এই প্রস্তাবে রাজি হয়েছেন এই প্রস্তাবে বলে জানানো হয়েছে ।

মমতা বন্দ্যোপাধ্যায় আরও জানালেন, পুলিশের তরফ থেকেও বাসের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে। যদি কোথাও একসাথে প্রচুর মানুষ বাসের জন্য ভিড় করছেন দেখে তাহলে বাস পাঠিয়ে দেওয়া হবে সেইখান যাত্রীদেরকে নিয়ে যাওয়ার জন্য ।

Follow Me:

Related Posts