মহানগর রাজনীতি রাজ্য

Breaking: রাজ্যে স্বাস্থ্য সচিব বদল, বিতর্কিত চিঠি নাকি অন্য কারণ! আলোচনা সব মহলেই

Bangla24x7 Desk: লকডাউন পরিস্থিতেই বদলানো হলো খাদ্য সচিবকে। গণবন্টন ব্যবস্থার অনিয়ম ও প্রশাসনিক ব্যর্থতার জন্য খাদ্য সচিব পদ থেকে মনোজ আগরওয়ালকে সরিয়ে দেওয়া হলো।

এবং এর পাশাপাশি এই পরিস্থিতিতে রাজ্যের প্রধান স্বাস্থ্য সচিব বিবেক কুমারকে স্বাস্থ্য সচিব পদ থেকে সরানো হল। সূত্রের খবর তাঁর পরিবর্তে নতুন স্বাস্থ্য সচিব করা হচ্ছে নারায়ণ স্বরূপ নিগমকে

সূত্রের খবর যেটা জানা যাচ্ছে, বিবেক কুমারকে যে স্বাস্থ্য সচিবের পদ থেকে সরানো হলো তাঁর বিস্তর অনেক কারন আছে।, গত ৩০ এপ্রিল কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের সচিবকে যে চিঠি বিবেক কুমার পাঠিয়েছিলেন, তাতে সঠিক হিসেবের গরমিলের একটা ছবি ধরা পড়ে।

মূলত আক্রাতের সংখ্যা গরমিলের জন্যেই এই বদলি বলেই আশা করছে রাজনৈতিক মহলে।

আর এওি চিঠির প্রতিলিপি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে মুহুর্তের মধ্যে। আর সেদিনের পর থেকে গত দু’দিন কোনও বুলেটিনই আর প্রকাশ করেনি নবান্ন। এমনকি খোদ রাজ্যপাল জগদীপ ধনকড় বলতে শুরু করেন, এই সংকটের মধ্যে তথ্য গোপন করা ঠিক নয়। স্বচ্ছতা দরকার স্বচ্ছতা।

সূত্রে খবর জানা যায় যে বিবেক কুমারকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আমলা হিসাবে পছন্দ করতেন বলেই অনেকে বলেন। আগে তথ্য ও সংস্কৃতি দফতরের সচিব ছিলেন। এর পাশাপাশি তিনি খুব ভালো গান গাইতে পারতেন এমনকি অনেক সময় দেখা যায় যে অনেক সরকারী অনুষ্ঠানে বহু জায়গায় মঞ্চে উঠে গান গাইতে দেখা যায়। তবে এবারে হয়ত আর গান গাওয়া হলো না । হয়ত বেদনার সুর ভেসে আসবে বিবেক কুমারের গলায়।

অনেকের মতে, করোনা আক্রান্তের কঠিন পরিস্থিতির মধ্যে রাজ্যের গুরুত্বপুর্ন দুটো সচিব কে সরানো হলো একটা খাদ্য আরেকটা স্বাস্থ্য । তবে এক্ষেত্রে পর্যবেক্ষকদের মতে প্রশাসনিক ব্যার্থতার ইঙ্গিত পেতে কি এই রদবদল। এটাই এখন প্রশ্নের মুখে।

Follow Me:

Related Posts