দেশ বিনোদন হলি বলি টলি

বলিউডে আবার নক্ষত্র পতন , প্রয়াত সঙ্গীত পরিচালক ওয়াজিদ খান

Bangla 24×7 Desk : ঋষি কাপুর , ইমরান খানের পর বলিউডে আবারও ধাক্কা । আবারও নক্ষত্র পতন । প্রয়াত হলেন বলিউডের নামকরা সঙ্গীত পরিচালক ওয়াজিদ খান । মাত্র ৪২ বছর বয়সে পৃথিবীর মায়া ত্যাগ করলেন জনপ্রিয় এই সঙ্গীত পরিচালক । যার ফলে ভেঙে গেল বলিউডের নামকরা সঙ্গীত পরিচালক সাজিদ- ওয়াজিদ জুটি ।

জানা গিয়েছে , কিডনির সংক্রমণে মৃত্যু হয়েছে এই গায়ক তথা সঙ্গীত পরিচালকের। আরেক সঙ্গীত পরিচালক সেলিম মারচেন্ট জানিয়েছেন , ” কয়েক মাস আগে ওয়াজিদের কিডনি প্রতিস্থাপন হয় । কিন্তু কয়েকদিন পর আবারও অসুস্থ হয়ে পড়েন তিনি । বেশ কিছুদিন ধরেই চেম্বুরের সুরানা হাসপাতালে ভর্তি ছিলেন ওয়াজিদ। সম্প্রতি অবস্থা খারাপ হয় তাঁর। গত চারদিন ধরে ভেন্টিলেশনে থাকার অবশেষে সোমবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ওয়াজিদ ” ।

বলিউড ভাইজান সলমন খানের একের পর এক ছবিতে সুরকার হিসাবে কাজ করেছেন বলিউডের নামকরা সঙ্গীত পরিচালক সাজিদ- ওয়াজিদ জুটি । উল্লেখযোগ্য হল পার্টনার , দাবাং , দাবাং ২ , দাবাং ৩ , ওয়ান্টেড , এক থা টাইগার প্রভৃতি । ১৯৯৮ সালে সলমন খানের ‘প্যার কিয়া তো ডরনা কিয়া’ ছবি দিয়ে বলিউডে আত্মপ্রকাশ ঘটে সাজিদ-ওয়াজিদ জুটির।

সঙ্গীত পরিচালনার পাশাপাশি সঙ্গীত শিল্পী হিসাবেও বিখ্যাত ছিলেন ওয়াজিদ খান । সলমন খানের ‘মেরা হি জলওয়া’, ‘ফেবিকল সে’ প্রভৃতি গানে কণ্ঠ দান করেছিলেন তিনি । এছাড়া সারেগামাপা ২০১২ ও সারেগামাপা সিঙ্গিং সুপারস্টার এই দুটি রিয়্যালিটি শো তে মেন্টর হিসাবে কাজ করেছেন সাজিদ- ওয়াজিদ। ক্রীড়া ক্ষেত্রেও অবদানের ছাপ রেখেছিলেন তিনি । আইপিএলের চতুর্থ সংস্করণের থিম সং গেয়েছিলেন ওয়াজিদ খান।

এই সঙ্গীত পরিচালকের মৃত্যুতে শোকের ছায়া বলিউডে । টুইটের মাধ্যমে শোক প্রকাশ করেছেন পরিনীতি চোপড়া , বরুণ ধাওয়ান , প্রিয়াঙ্কা চোপড়া , বিশাল দাদলানি, শঙ্কর মহাদেবন, জাভেদ আলি প্রমুখ ।

Follow Me:

Related Posts