রাজনীতি রাজ্য

বিজেপির লক্ষ্য ‘মিশন বাংলা’ , কিন্তু তৃণমূলকে চ্যালেঞ্জ করার মতো বুথ ভিত্তিক পাল্টা মজবুত সংগঠন নেই

Bangla 24×7 Desk : আগামী বিধানসভা নির্বাচনে বিজেপি ক্ষমতা দখল করতে আগ্রাসী । একদিকে যখন মুখ্যমন্ত্রী দলীয় রূপরেখা তৈরি করেছেন ঠিক অপরদিকে কেন্দ্রীয় নেতৃত্বের সাথে বৈঠক করতে দিল্লি পাড়ি দিয়েছেন বিজেপির বঙ্গ ব্রিগেডের একঝাঁক নেতা । দিলীপ ঘোষ , সুব্রত চট্টোপাধ্যায় , জ্যোতির্ময় সিং মাহাতো , রাহুল সিনহা , সায়ন্তন বসু সহ বেশ কিছু সাংসদ এই দলে ছিলেন ।

বিজেপির লক্ষ্য ‘মিশন বাংলা’ । কিন্তু এর মধ্যেই উঠে এল চাঞ্চল্যকর তথ্য । খাতায় কলমের হিসাবে ৬৫ শতাংশ বুথে পূর্ণাঙ্গ কমিটি হলেও বাকি ৩৫ শতাংশ বুথে দলীয় সংগঠন এখনও মজবুত নয় । অথচ ২০২১ বিধানসভা নির্বাচন খুব একটা বেশী দূরে নেই । সংখ্যালঘু অধ্যুষিত এলাকায় সংগঠনের দুর্বলতা সহ বুথ সংগঠন প্রস্তুত না হওয়ায় চিন্তার বলিরেখা স্পষ্ট কেন্দ্র ও রাজ্য উভয় নেতাদের কপালে ।

বিজেপির দখলে নেই মালদহ দক্ষিণ , মুর্শিদাবাদ , জঙ্গিপুর , বহরমপুর লোকসভা কেন্দ্র । আর এখানেই বুথে দলীয় সংগঠন এখনও মজবুত নয় । দলের সংগঠন বাড়াতে সংখ্যালঘুদের কাছে বিজেপি ভীতি কাটাতে হবে বলে মনে করছে দলের একাংশ। সেক্ষেত্রে সংখ্যালঘুদের মধ্যে থেকে বহু মুখকে তুলে এনে রাজ্যে বিজেপির কর্মকান্ডের সঙ্গে যুক্ত করতে চাইছে দলের নেতারা।

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনকে সামনে রেখে ২৯৪ টি বিধানসভা এলাকার দলের সাংগঠনিক অবস্থা, প্রাপ্ত ভোটের হিসাব নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে টানা দিল্লির বৈঠকে। যেখানে রাজ্য নেতাদের থেকে বিভিন্ন বিধানসভা কেন্দ্রের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করেছেন কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয় , শিব প্রকাশ ও অরবিন্দ মেননরা। 

Follow Me:

Related Posts