মহানগর রাজনীতি রাজ্য

২০২১ সালে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে পূর্ণ সংখ্যা গরিষ্ঠতায় ক্ষমতায় আসবে বিজেপি , শাসক দলকে চ্যালেঞ্জ অমিত শাহের

Bangla 24×7 Desk : বিভিন্ন সময় একাধিক ইস্যু নিয়ে একে অপরকে আক্রমন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী তথা প্রাক্তন বিজেপির প্রাক্তন সর্ব ভারতীয় সভাপতি অমিত শাহ। অতীতে একাধিক ইস্যু নিয়ে একে অপরের সাথে সংঘাতে জড়িয়েছেন । এমন পরিস্থিতিতে বাংলায় রাজনৈতিক হিংসা নিয়ে সরব হয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। সরাসরি না বলে তৃণমূল ও মুখ্যমন্ত্রীর সমালোচনা করেন তিনি। 

সর্বভারতীয় সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দেওয়ার সময় আমিত শাহ বলেন , ” বাংলায় দিন দিন রাজনৈতিক হিংসা বাড়ছে। পরিস্থিতি বদল চাইছে বাংলার জনগন । মানুষ চাইছে বিজেপি ক্ষমতায় আসুক। ২০২১ সালে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে পূর্ণ সংখ্যা গরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসবে ভারতীয় জনতা পার্টি । ” সাক্ষাৎকার দেওয়ার সময় কার্যত একপ্রকার চ্যালেঞ্জই ছুঁড়লেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ।

অমিত শাহ আরও বলেন , ” রাজনৈতিক হিংসা রাজ্য গুলির উন্নতির পথে বাধা সৃষ্টি করছে । এই পরিস্থিতির আমুল পরিবর্তন একান্ত প্রয়োজন । একই ইস্যুতে কেরল সরকারকেও তুলোধোনা করেন তিনি। বিহারেও বিজেপি ক্ষমতায় আসবে বলে জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী । পরিস্থিতির বদলে উন্নয়নে গতি আনতে পশ্চিমবঙ্গবাসী চাইছে বিজেপি ক্ষমতায় আসুক ” ।

এর পাশাপাশি অমিত শাহ মমতা বন্দ্যোপাধ্যায়ের করোনা স্পেশ্যাল মন্তব্যের কড়া সমালোচনা করেন । তিনি বলেন , ” বাংলার মুখ্যমন্ত্রী পরিযায়ী শ্রমিকদের অপমান করেছেন । প্রসঙ্গত উল্লেখ্য , কয়েকদিন আগেই মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রকে আক্রমন করে বলেন , ” কেন্দ্রীয় সরকার শ্রমিক স্পেশ্যাল নয় , করোনা স্পেশ্যাল ট্রেন চালাচ্ছে ” । যা নিয়ে রাজনৈতিক মহলে তীব্র উত্তেজনার সৃষ্টি হয় ।

Follow Me:

Related Posts