দেশ

করোনা আবহের মধ্যেই নিজেদের সাফল্যে নিয়ে ভিডিও প্রকাশ বিজেপির ! সমালোচনায় বিরোধীরা

সমর্পিতা ব্যানার্জী , কলকাতা : চারিদিকে বিশ্ব এখন ত্রাহি ত্রাহি রব । চাকরি হারিয়ে যখন বেকার হয়ে পরে নিজের পরিবারে এক বেলার জন্য খাবার তুলে দিতে পারছে না অসহায় মানুষ গুলো । আর ঠিক এর পাশাপাশি দেশে দেখা গেল অন্য ছবি। এই করোনা অতিমারীর মধ্যেও কিছু নিজেদের দলের ক্ষমতায় আসা দ্বিতীয় ইনিংসের জন্মদিন পালন করতে ভুলল না গেরুয়া শিবির । তারই এক ভিডিয়ো প্রকাশ করল বিজেপি। এই নিয়ে বিরোধীরাও মুখ খুলতে ছাড়েনি।

” মোদী সরকারকে ৬ সাল , বেমিসাল “, এই শিরোনামে প্রকাশিত ভিডিওটি সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে গিয়েছে। ক্ষমতায় আসার প্রথম দিন থেকেই আজ অবধি সব কাজের নমুনা তুলে ধরেন তিনি । কেন্দ্রের স্বচ্ছ ভারত অভিযান , আয়ুষ্মান ভারত প্রকল্প , গ্রামীণ বৈদ্যুতিকীকরণ প্রকল্প , জন ধন প্রকল্প , স্কিল ইন্ডিয়া , মুদ্রা প্রকল্প-সহ একাধিক গুরুত্বপূর্ণ সাফল্যের বিষয় তুলে ধরা হয়েছে এই ভিডিওতে । সংবিধানের ৩৭০ ধারা বাতিল , নাগরিকত্ব সংশোধনী আইন ও তিন তালাক প্রথা নিষিদ্ধ হওয়ার মতো ঘটনার কথাও মোদী সরকারের সাফল্য প্রচার করা হয়েছে এই ভিডিওতে। তার সঙ্গে বলা হয়েছে ,’ অযোধ্যায় রাম মন্দির নির্মাণ নিয়ে বিজেপির দায়িত্বও রয়েছে ‘। করোনার কোনো কথা উল্লেখ করা হয়নি। দেশ জুড়ে এই সংকটে নাগরিক জীবনযাপনে বিপর্যয় নিয়েও কোনো কিছু বলা হয়নি ।

বিরোধীরা বিজেপির দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন তুলেছে । কংগ্রেস নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী জয়রাম রমেশ বলেন , ‘এই জাতীয় সংকটের সমট বিজেপির উদযাপন অথবা কোটি কোটি দুর্গত দেশবাসী যাঁদের ঈশ্বরের ভরসায় রাস্তায় পড়ে থাকতে হচ্ছে , তাঁদের জন্য শাসক দলের নির্লিপ্ত ভাব দেখে অবাক হওয়ার কিছু নেই। ওঁদের যদি ছিটেফোঁটা সংবেদনশীলতাও থাকত , তাহলে সরকারি সাহায্য থেকে এই অসহায় মানুষ দের জন্য কিছু করত । তবে এই নিয়ে কেন্দ্রীয় আধিকারিকরা জানিয়েছেন , করোনার জন্যই মোদী সরকারের ৬ বছর পূর্তিতে জাতীয় পর্যায়ে কোনও আনুষ্ঠানিক উদযাপন করা হবে না ।

Follow Me:

Related Posts