মহানগর রাজ্য

ভক্তদের জন্য শীঘ্রই খুলছে বেলুড় মঠ , মানতে হবে সামাজিক দূরত্ব সহ একাধিক নিয়ম বিধি

Bangla 24×7 Desk : করোনা পরিস্থিতি নিয়ে সরগরম রাজ্য l বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা l সংক্রমণ ঠেকাতে ৩০ শে জুন পর্যন্ত দেশ জুড়ে ঘোষিত হয়েছে লক ডাউন l সেই মতো রাজ্যেও লক ডাউন চলছে l কিন্তু এই লক ডাউন পরিস্থিতিতে জরুরী ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।

মুখ্যমন্ত্রী জানান , আগামী ১ লা জুন থেকে সব ধর্মীয় স্থান খুলছে । কিন্তু সেখানে স্বাস্থ্য বিধি মানতে হবে । একসঙ্গে ১০ জনের বেশি প্রবেশ করা যাবে না । মন্দিরে ঢুকতে গেলে স্যানিটাইজারের ব্যবস্থা করতে হবে। সকাল ১০টা থেকে মন্দির খোলা যাবে। বড় কোনও উৎসব এখন করা যাবে না।

সেই কথা মাথায় রেখেই আনলকের ১ পর্যায়ে ভক্তদের জন্য আগামী ১৫ ই জুন থেকে মঠ খুলে দেওয়ার সিদ্ধান্ত নিল বেলুড় মঠ কর্তৃপক্ষ । তবে মঠে ঢুকতে হবে কড়া নিয়ম বিধি মানার পাশাপাশি বজায় রাখতে হবে সামাজিক দূরত্ব। বৃহস্পতিবার এমনটাই ঘোষণা করেছে মঠ কর্তৃপক্ষ।

মঠ সূত্রে জানা গিয়েছে , মঠের বাইরে অস্থায়ী ছাউনি তৈরি করে থার্মাল স্ক্রিনিং করা হবে। মূল মন্দিরে একবারে মাত্র দশজন ঢুকতে পারবেন। রামকৃষ্ণ পরমহংস দেবের মূর্তি দর্শন করেই বেরিয়ে যেতে হবে। বসে ধ্যান বা ফুল মিষ্টি আনা সম্পূর্ণ নিষিদ্ধ । সামাজিক দূরত্ব মানতে হবে । মঠের স্বামীজী ও সন্ধ্যা আরতি দর্শন একেবারেই বন্ধ ।

Follow Me:

Related Posts