রাজ্য

অশোকনগরে চিকিৎসকের বাড়ির রাস্তায় ব্যরিকেড, খুলে দিল পুলিশ ! কেন ?

সমর্পিতা ব্যানার্জী , কলকাতা : উত্তর ২৪ পরগনার অশোক নগরে কল্যাণগড় নামক অঞ্চলের ৯ নম্বর ওয়ার্ডের প্রফুল্ল নগর এলাকায় সুব্রত শীল নামে এক চিকিৎসকের বাড়ির রাস্তা বন্ধ করে দেন স্থানীয় বাসিন্দারা ।
তাদের অভিযোগ , এই চিকিৎসক গত তিরিশ বছর ধরে চিকিৎসা করলেও বাড়িতে কোনও দিন রোগী দেখেননি । কিন্তু এখন লক ডাউন এর ফলে তিনি বাড়িতে বসছেন ।

চারিদিকে যখন করোনার এত প্রভাব সেই সময়ে এলাকায় কোনও করোনা সন্দেহজনক ব্যক্তিকে ঢুকতে দিতে রাজি নন তাঁর পাড়ার লোকজন ।

এই সব রোগীর যাতায়াত বন্ধ করার জন্য তার বাড়ির রাস্তা পাড়ার সকলে মিলে বন্ধ করে দিয়েছেন । কিন্তু চিকিৎসকের বাড়ির থেকে ফোন পেয়ে পুলিশ এসে সেই ব্যারিকেড ভেঙে দিয়েছে । যেইসব রোগীরা আসছেন তাদের মধ্যে অনেকের করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার লক্ষণ রয়েছে । তাই তার বাড়ির গলির মুখে বাঁশ দিয়ে আটকে দিয়েছে এলাকা বাসীরা । স্থানীয় যুবকরা রাস্তা বন্ধ করে দেওয়ার ব্যাপারে নেতৃত্ব দিয়েছেন বলে জানানো হয় পুলিশকে ।

চিকিৎসক বর্তমানে নদিয়া জেলার শান্তিপুর হাসপাতালে কর্মরত । তাঁর ছেলেও ডাক্তারির প্রথম বর্ষের ছাত্র । পাড়ার কয়েক জন যুবক হঠাৎ গলির মুখ বাঁশ দিয়ে আটকে দেন । করোনা রোগী যাতে না আসতে পারে সেজন্য কিন্তু এই ব্যাপারে পাড়ার ওই যুবকরা চিকিৎসকের সঙ্গে কোনও আলোচনাই করেননি ।এমনটাই দাবি করেছেন তারা ।

এলাকা বাসীদের আরও অভিযোগ , এতদিন তিনি বাইরে চেম্বার করলেও বাড়িতে কোনোদিন রোগী দেখেননি তবে আজ কোনো তাকে বাড়িতেই রোগী দেখতে হচ্ছে !! ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে । প্রতিবেশীদের নামে লিখিত অভিযোগ জানাতে রাজি হয়নি ওই চিকিৎসক । তবে পুলিস ঘটনাটি খতিয়ে দেখছে ।

Follow Me:

Related Posts