মহানগর রাজনীতি রাজ্য

সংক্রমণ রোধ করতে রাজ্য জুড়ে লকডাউন , আওতায় পড়বে ব্যাঙ্ক

Bangla 24×7 Desk : করোনা সংক্রমনের সংখ্যা দিন দিন যেইভাবে দ্রুত গতিতে বেড়ে চলেছে , এর কারনে রাজ্যের কিছু যায়গায় গোষ্ঠী সংক্রমন ও শুরু হয়ে গিয়েছে । স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন সপ্তাহে দু- দিন করে লকডাওন থাকবে সম্পূর্ণ রাজ্যে । সেই প্রসঙ্গে রাজ্যের মুখ্যসচিব নির্দেশিকা জারি করলেন সম্পূর্ণ লকডাউন করা হবে বলে ঘোষণা করলেন ।

কেরলের পর বাংলার মধ্যে এই নিয়ে গোষ্ঠী সংক্রমন শুরু হতে দেখা গিয়েছে । সেটি রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় মেনেও নিয়েছেন । বলা হচ্ছে , এই তিন দিন সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত রাজ্যের সর্বত্র জায়গাগুলি সম্পূর্ণভাবে লকডাউন থাকবে । শুধুমাত্র জরুরি পরিষেবার জন্য কিছু কিছু ক্ষেত্রে ছাড় পত্র পাওয়া গেছে ।

দেশ জুড়ে লকডাউনেও বন্ধ হয়নি ব্যাঙ্কিং পরিষেবা। বহু ব্যাঙ্ক কর্মীও আক্রান্ত হয়েছেন করোনা ভাইরাসে। এই নিয়ে ব্যাঙ্ক কর্মী সংগঠনের অনেক ক্ষোভও ছিল। দু’দিন স্যানিটাইজ করার পাশাপাশি বাকি পাঁচদিন ব্যাঙ্ক খোলা হোক । সেই দাবি মেনেছে নবান্ন ।

এই লকডাউনের আওতার মধ্যে থাকছে ব্যাঙ্কও । আপাতত মাসের সব শনি ও রবিবার বন্ধ রাখতে হবে সব শাখা। এমনিতে সব রবিবার ব্যাঙ্ক বন্ধ থাকলেও সপ্তাহের প্রথম, তৃতীয় শনিবার ব্যাঙ্কে পরিষেবা মেলে। কোনও মাসে পঞ্চম শনিবার থাকলে সেদিনও ব্যাঙ্ক খোলা থাকে। সকাল ১০টা থেকে দুপুর ২টো পর্যন্ত গ্রাহকদের পরিষেবা দেওয়া যাবে।

Follow Me:

Related Posts