দেশ

নিগৃহীতা মহিলার থেকে রাখি পরলেই মিলবে জামিন , ধৃতকে অভিনব শর্ত আরোপ করলেন বিচারক

Bangla 24×7 Desk : কথায় বলে রাখি বন্ধন উৎসব আসলে মৈত্রী বন্ধনের প্রতীক । ১৯০৫ সালে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর এই উৎসবের সূচনা করেছিলেন । কিন্তু আজকালকার দিনে একটা কথা খুব প্রচলিত যে কোন মহিলার থেকে রাখি পরলে ভাই বোনের সম্পর্কের সূচনা হয় । শত হলেও আজকের এই দিনটিতে মহিলাদের থেকে নিজেকে দূরে রাখেন পুরুষরা । সব সময় মনে একটাই আশঙ্কা এই বুঝি পছন্দের মেয়েটি এসে রাখি পরিয়ে দিল । বিশেষ করে কলেজ স্তরে এই বিষয়টি পরিলক্ষিত হয় ।

কিন্তু এই ধারনাকে আমূল বদলে দিলেন মধ্যপ্রদেশ হাইকোর্টের ইন্দোর বেঞ্চের বিচারক । অভিযুক্তকে তাঁরা শর্ত দিলেন যে নিগৃহীতা মহিলার থেকে রাখি পরলেই মিলবে জামিন । বিচারকের এহেন মন্তব্যে হতবাক সকলে । কিন্তু কি হয়েছিল ?

জানা গেছে , মধ্যপ্রদেশের উজ্জয়িনির বাসিন্দা এক মহিলার বাড়িতে ঢুকে তাঁর শ্লীলতাহানি করে বিক্রম বাগরি নামে স্থানীয় এক ব্যক্তি । তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৫৪ ধারায় মামলা রুজু করা হয় । মধ্যপ্রদেশ হাইকোর্টের ইন্দোর বেঞ্চে সেই মামলা উঠলে বিচারক জামিনের জন্য অভিযুক্তের উপরে এই শর্ত আরোপ করেন ।

বিচারক জানান , ” অভিযোগকারিণী মহিলা তাঁর স্বামীর সাথে মিষ্টির প্যাকেট নিয়ে অভিযুক্তের বাড়িতে যাবেন । তিনি অভিযুক্তের হাতে রাখি পরিয়ে দেবেন । তার বদলে রাখির উপহার হিসাবে ঐ অভিযুক্ত অভিযোগকারিণী মহিলার হাতে ১১ হাজার টাকা তুলে দেবে । এর সাথে ঐ মহিলার ছেলের জন্য মিষ্টি খাওয়ার জন্য ও জামাকাপড় কেনার জন্য পাঁচ হাজার টাকা দেবে ” । এখানেই শেষ নয় । ঐ মহিলাকে সমস্ত বিপদ থেকে রক্ষা করার জন্য একজন আদর্শ ভাইয়ের ভূমিকা পালন করতে হবে এবং ঐ মহিলাকে ঠিক বোনের মত আশীর্বাদ করতে হবে । এমনটাই জানান বিচারক ।

বিচারকের এহেন মন্তব্যে কার্যত হতবাক হয়ে যান ঐ মহিলা । পাশাপাশি অবাক হয়ে যায় অভিযুক্ত । কিন্তু বাঁচার জন্য এই শর্ত মেনে নেওয়া ছাড়া তার আর কোন উপায় ছিল না ।

Follow Me:

Related Posts