ক্রিকেট খেলা বিদেশ

করোনা প্রকোপ কাটিয়ে উঠছে অস্ট্রেলিয়া , টি – ২০ বিশ্বকাপ আয়োজনের সম্ভাবনা

Bangla 24×7 Desk : করোনা আতঙ্কে কাঁটা গোটা বিশ্ব । করোনার সংক্রমণের জেরে বিশ্ব জুড়ে বিভিন্ন দেশ লক ডাউনের পথে হেঁটেছে । যার জেরে স্কুল , কলেজ থেকে শুরু করে ক্রীড়া জগত সব জায়গাতেই অনিশ্চয়তার ছায়া পড়েছে । এমন পরিস্থিতির মাঝে পরে করোনা ভাইরাসের দাপটের জন্য অনিশ্চিত হয়ে পড়েছিল টি – ২০ বিশ্বকাপ ।

জানা গিয়েছে , পরিস্থিতির উপর নজর রেখে চলেছে আইসিসি । আইসিসি বৈঠকে ঠিক হয়েছে, এক মাস পর পরিস্থিতি দেখে সিদ্ধান্ত নেওয়া হবে। আসলে আইসিসি শেষ পর্যন্ত দেখতে চাইছে। অনেকের মত , করোনা আবহে বিশ্বকাপের আয়োজন করা অসম্ভব ।

অস্ট্রেলিয়া সরকার সূত্রে জানা গিয়েছে , দর্শকরা মাঠে যেতে পারবেন । কিন্তু একটি নির্দিষ্ট সংখ্যক দর্শক খেলা দেখতে পারবেন । আউটডোরের যে সব ভেন্যুতে চল্লিশ হাজার পর্যন্ত দর্শক আসন রয়েছে, সেখানে কোনওভাবেই পঁচিশ শতাংশের বেশি দর্শক আসতে পারবেন না। ন্যাশানাল ক্যাবিনেট বৈঠকের পর সবার সঙ্গে আলোচনা করে এমনটাই জানিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন ।

অস্ট্রেলিয়ার এমন ঘোষণার পরে আইসিসি আশার আলো দেখছে । পঁচিশ শতাংশ দর্শক প্রবেশের ঘোষণা থেকে একটা বার্তাই পরিস্কার যে , দর্শক শূন্য স্টেডিয়ামে খেলা হচ্ছে না । জানা গেছে ভারতীয় দল অস্ট্রেলিয়া সফরে গিয়ে চারটি টেস্ট খেলবে । গাব্বা , অ্যাডিলেড , মেলবোর্ন আর সিডনি এই চারটি ভেনুতে টেস্ট হওয়ার কথা রয়েছে। অ্যাডিলিডে গোলাপি বলে দিন ও রাতের টেস্ট। যা এক কথায় ঐতিহাসিক ।

Follow Me:

Related Posts