রাজনীতি রাজ্য

একই সাথে দুটি পদে , মুখ্যসচিবের কাছে ফিরহাদ হাকিমের বিধায়কপদ খারিজ না হওয়ার কারণ জানতে চাইল জাতীয় নির্বাচন কমিশন

Bangla 24×7 Desk : রাজ্যের বিভিন্ন পুরসভার মতো কলকাতা পুরসভার মেয়াদ শেষ হয়েছে । বিভিন্ন পুরসভার মতো কলকাতা পুরসভাতে প্রশাসক নিয়োগ করা হয়েছে । কলকাতা পুরসভার প্রশাসকের দায়িত্ব পালন করার জন্য নিযুক্ত হয়েছেন ফিরহাদ হাকিম ।

কিন্তু তা নিয়ে বিস্তর বিতর্ক তৈরি হয়েছিল। প্রাক্তন পুরমন্ত্রী অশোক ভট্টাচার্য থেকে শুরু করে অনেক রাজনৈতিক নেতারা ঘনিষ্ঠ মহলে বলেছিলেন , এই নিয়োগ একেবারেই আইন সম্মত হয়নি। এবার সেই জল গড়াল অনেক দূর ।

রাজভবনের চিঠি পাওয়ার পর জাতীয় নির্বাচন কমিশন চিঠি লিখল রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহাকে। সেই চিঠিতে কমিশন জানতে চেয়েছে ফিরহাদ হাকিম একাধারে বিধায়ক। আবার অপরদিকে কলকাতা পুরসভার প্রশাসক । একই সঙ্গে দুটি পদে রয়েছেন । তাহলে তাঁর বিধায়কপদ খারিজ না হওয়ার কারণ কি ?

এই মর্মে গত ১ জুলাই মুখ্যসচিবকে এই চিঠি লিখেছেন জাতীয় নির্বাচন কমিশনের ডিরেক্টর (আইন) বিজয় কুমার পাণ্ডে। মোট নয়টি বিষয় জানতে চেয়েছেন তিনি । রবিবারই সেই চিঠির বিষয়টি জানাজানি হয়। যদিও নবান্নের তরফে চিঠির জবাব নিয়ে এখনও কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি।

রাজ্যপালের সচিব পর্যায়ের এক আমলা মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরাকে চিঠি লিখে জানান , পশ্চিমবঙ্গের সাংবিধানিক প্রধান হিসেবে গোটা বিষয়টি কমিশনের থেকে জানতে চান রাজ্যপাল । এই চিঠি নিয়ে সংবাদমাধ্যমে প্রতিক্রিয়া দিতে গিয়ে ফিরহাদ স্পষ্ট জানিয়েছেন। তিনি কোনও ভাতা নেন না। একই সঙ্গে পুরমন্ত্রী এও জানিয়েছেন এই পদের জন্য তিনি আলাদা করে কোনও গাড়িও ব্যবহার করেন না।

Follow Me:

Related Posts